ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

ঢাকা-ময়মনসিংহ রেলপথ অবরোধ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১৪:৫৫

ঢাকা-ময়মনসিংহ রেলপথ অবরোধ
সংগৃহীত ছবি

ময়মনসিংহের ত্রিশালের আউলিয়া নগর স্টেশনে ট্রেন স্টপেজের দাবিতে ঢাকা-ময়মনসিংহ রেলপথ অবরোধ করে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন স্থানীয় শিক্ষার্থী ও এলাকাবাসী। এতে প্রায় আড়াই ঘণ্টা এই রেলপথে ট্রেন চলাচল বন্ধ ছিল।

রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুরে কমিউটার ট্রেন আটকে এই বিক্ষোভ কর্মসূচি পালন করে আন্দোলকারীরা। বিষয়টি নিশ্চিত করেছেন গফরগাঁও রেলওয়ে ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) জাহাঙ্গীর আলম।

এ সময় অবরোধের কারণে গফরগাঁও স্টেশনে তিস্তা এক্সপ্রেস, মশাখালী স্টেশনে মহুয়া এক্সপ্রেস, ফাতেমা নগর স্টেশনে ব্রহ্মপুত্র এক্সপ্রেস, ময়মনসিংহ স্টেশনে হাওর এক্সপ্রেস আটকা পড়ে। এ ঘটনায় সংশ্লিষ্ট ট্রেনের যাত্রীরা চরম ভোগান্তি শিকার হন।

পরে ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জুয়েল আহমেদ খবর পেয়ে ঘটনাস্থলে এসে আন্দোলনকারীদের আশ্বাস দিলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এর আগে সকাল ১০টার থেকে শত শত আন্দোলকারী ঢাকা-ময়মনসিংহ রেলপথ অবরোধ করে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন শুরু করে। এতে টানা আড়াই ঘণ্টা এই রেলপথে ট্রেন চলাচল বন্ধ থাকার পর দুপুর সাড়ে ১২টার দিকে এই পথে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

ইউএনও বলেন, আওলিয়া নগর স্টেশনে ট্রেন আটকে মানববন্ধন ও বিক্ষোভের খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ১০ দিনের সময় নিয়ে আন্দোলনকারীদের অবরোধ কর্মসূচি থেকে সরে আসতে বলি। আগামী ১০ দিন এ ঘটনায় তারা আন্দোলন করবে না বলে আমাকে আশ্বাস দিয়েছে। এর মধ্যে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ আলোচনা করে ঠিক করবে, কবে থেকে আউলিয়া নগর স্টেশনে ট্রেন দাঁড়াবে।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত