ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

প্রধান উপদেষ্টার সঙ্গে মার্কিন প্রতিনিধি দলের বৈঠক

উন্নয়ন সহযোগিতার বিষয়ে বাংলাদেশকে নিশ্চিত করল যুক্তরাষ্ট্র

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১৪:০৩  
আপডেট :
 ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১৪:১৩

উন্নয়ন সহযোগিতার বিষয়ে বাংলাদেশকে নিশ্চিত করল যুক্তরাষ্ট্র
ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে বৈঠকে যুক্তরাষ্ট্রের অর্থ মন্ত্রণালয়ের আন্তর্জাতিক অর্থ বিষয়ক সহকারী মন্ত্রী ব্রেন্ট নেইম্যান

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে বৈঠক করেছে ঢাকা সফররত উচ্চ পর্যায়ের মার্কিন প্রতিনিধি দল। বৈঠকে উন্নয়ন সহযোগিতার বিষয়ে বাংলাদেশকে নিশ্চিত করেছে যুক্তরাষ্ট্র।

আজ রোববার (১৫ সেপ্টেম্বর) বেলা ১১টায় রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় বৈঠকটি শুরু হয়।

বৈঠকের ব্যাপারে যুক্তরাষ্ট্র দূতাবাস সামাজিক প্ল্যাটফর্ম এক্সে একটি পোস্ট দিয়ে বলেছে, প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সাক্ষাতকালে বাংলাদেশের মানুষের কল্যাণে অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক প্রবৃদ্ধি, প্রতিষ্ঠান গঠন ও উন্নয়ন সহযোগিতার বিষয়ে নিশ্চিত করেছেন আমাদের প্রতিনিধিদল।

বাংলাদেশ যেহেতু আরো ন্যায্য ও অন্তর্ভুক্তিমূলক ভবিষ্যতের দিকে এগিয়ে যেতে চাইছে, যুক্তরাষ্ট্র সেই প্রচেষ্টায় সহায়তা করতে প্রস্তুত।

এ বৈঠকের আগে আজই বাংলাদেশের উন্নয়নে অন্তর্বর্তী সরকারের অগ্রাধিকার খাতে ২০০ মিলিয়ন ডলার সহায়তা দেয়ার এক চুক্তি স্বাক্ষর করেছে যুক্তরাষ্ট্র।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রের অর্থ মন্ত্রণালয়ের আন্তর্জাতিক অর্থ বিষয়ক সহকারী মন্ত্রী ব্রেন্ট নেইম্যানের নেতৃত্বে ছয় সদস্যের এই প্রতিনিধিদলে ছিলেন যুক্তরাষ্ট্রের ট্রেজারি বিভাগ, ইউএসএআইডি এবং মার্কিন বাণিজ্য প্রতিনিধি কার্যালয়ের প্রতিনিধি।

এ ছাড়াও এই প্রতিনিধিদলের সঙ্গে যোগ দিয়েছিলেন মার্কিন পররাষ্ট্র দপ্তরের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ডোনাল্ড লু।

বাংলাদেশ জার্নাল/এসবিটি

  • সর্বশেষ
  • পঠিত