ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

আইসিটি বিভাগের নতুন সচিব শীষ হায়দার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০২৪, ১৬:৫০  
আপডেট :
 ১৪ সেপ্টেম্বর ২০২৪, ১৬:৫৪

আইসিটি বিভাগের নতুন সচিব শীষ হায়দার
শীষ হায়দার চৌধুরী | ফাইল ছবি

বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের আন্তর্জাতিক সহযোগিতা বিভাগের সদস্য অতিরিক্ত সচিব শীষ হায়দার চৌধুরীকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের নতুন সচিব হিসেবে নিয়োগ দিয়েছে সরকার। শনিবার (১৪ সেপ্টেম্বর) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

প্রজ্ঞাপনে বলা হয়, শীষ হায়দার চৌধুরীকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের নতুন সচিব হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। জনস্বার্থে এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও জানিয়েছে মন্ত্রণালয়।

এর আগে গত বৃহস্পতিবার তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের সচিব মো. সামসুল আরেফিনকে সরিয়ে দেয়া হয়। তাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। একই দিনে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার জনপ্রশাসন মন্ত্রণালয়ে ওএসডি করা হয়।

ছাত্র-জনতার অভ্যুত্থানে গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর ৮ আগস্ট অন্তর্বর্তী সরকার গঠিত হয়। এর পর থেকে সরকারি চাকরিতে বিভিন্ন পর্যায়ে পরিবর্তনে হাত দেয় সরকার। এরই ধারাবাহিকতায় জনপ্রশাসন, পুলিশ, শিক্ষা ক্যাডারসহ বিভিন্ন চাকরিতে ব্যাপক রদবদল হচ্ছে।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত