ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

‘সড়কে শৃঙ্খলায় ব্যাটারিচালিত রিকশা চলতে দেয়া যাবে না’

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৭  
আপডেট :
 ১৩ সেপ্টেম্বর ২০২৪, ১৩:১১

‘সড়কে শৃঙ্খলায় ব্যাটারিচালিত রিকশা চলতে দেয়া যাবে না’
ছবি: সংগৃহীত

শৃঙ্খলা আনতে মূল সড়কে রিকশা বা ব্যাটারিচালিত রিকশা চলতে দেয়া যাবে না বলে জানিয়েছেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহাম্মদ মাইনুল হাসান। তিনি বলেন, এ বিষয়টি দেখতে ক্রাইম ও ট্রাফিক বিভাগে নির্দেশ দেয়া হয়েছে। একই সঙ্গে ফুটপাত ও সড়ক দখল করে যারা ব্যবসা করে তাদেরও আইনের আওতায় আনা হবে। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) রাতে ট্রাফিক বিভাগের কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, ম্যানুয়ালি ট্রাফিক নিয়ন্ত্রণ করা অত্যন্ত কষ্টের। পৃথিবীর কোনো দেশের রাজধানীতেই ম্যানুয়াল ট্রাফিক ব্যবস্থা নেই। আর সেই কাজটাই দিনের পর দিন করে যাচ্ছেন আমাদের ট্রাফিক পুলিশ সদস্যরা। ঢাকা শহরে দুই কোটিরও বেশি মানুষের জন্য ৩৩৯টি পয়েন্টে ট্রাফিক পুলিশ সদস্য রয়েছে চার হাজার।

ট্রাফিক সদস্যদের উদ্দেশে ডিএমপি কমিশনার বলেন, রাজধানীর সড়কে দুর্ঘটনা প্রতিরোধ ও শৃঙ্খলা ফেরাতে অবৈধ ও আইন অমান্যকারী যানবাহনের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা নিতে হবে।

তিনি বলেন, ট্রাফিক বিভাগে কর্মরত সবাইকে তৎপর থেকে নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে। অন্যকে আইন মানানোর আগে নিজেদের আইন মেনে চলতে হবে।

এ সময় ডিএমপির অতিরিক্ত কমিশনার (অ্যাডমিন) ফারুক আহমেদ, অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) রেজাউল করিম মল্লিক, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) খোন্দকার নজমুল হাসান, যুগ্ম পুলিশ কমিশনার ও উপপুলিশ কমিশনারসহ ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/আরএইচ

  • সর্বশেষ
  • পঠিত