ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

তাপপ্রবাহ নিয়ে যে বার্তা দিলো আবহাওয়া অফিস

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪০

তাপপ্রবাহ নিয়ে যে বার্তা দিলো আবহাওয়া অফিস
ছবি: সংগৃহীত

ঢাকাসহ দেশের ১৮ জেলার উপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তবে শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যার মধ্যে কিছু কিছু জেলায় তাপপ্রবাহ প্রশমিত হতে পারে বলে জানিয়েছে সংস্থাটি।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ময়মনসিংহে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৭.৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এদিন দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পটুয়াখালীর খেপুপাড়ায়, ২৪ ডিগ্রি সেলসিয়াস।

এক বিজ্ঞপ্তিতে আবহাওয়া অফিস জানিয়েছে, ঢাকা, টাঙ্গাইল, কিশোরগঞ্জ, নারায়ণগঞ্জ, রাজশাহী, বগুড়া, সিরাজগঞ্জ, নীলফামারী, চুয়াডাঙ্গা এবং কুষ্টিয়া জেলা ছাড়াও ময়মনসিংহ ও সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। শুক্রবার সন্ধ্যার মধ্যে এটি কিছু কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে।

এছাড়া, বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। এর প্রভাবে দেশের সব বিভাগে দমকা হাওয়াসহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে এবং কোথাও কোথাও অতি ভারি বর্ষণও হতে পারে।

আবহাওয়া অফিসের তথ্যানুসারে, আজ দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। আগামীকাল শনিবার (১৪ সেপ্টেম্বর) রাত এবং দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। তবে শনিবার রাত ও রোববার (১৫ সেপ্টেম্বর) দিনের তাপমাত্রা আবার বাড়তে পারে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত