ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১ আপডেট : ৪ ঘন্টা আগে
শিরোনাম

এস আলম ও পরিবারের সব সম্পত্তি জব্দ চেয়ে আইনি নোটিশ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০২৪, ১৬:৫৭  
আপডেট :
 ১২ সেপ্টেম্বর ২০২৪, ১৭:০৮

এস আলম ও পরিবারের সব সম্পত্তি জব্দ চেয়ে আইনি নোটিশ
এস আলম গ্রুপের মালিক সাইফুল আলম

এস আলম গ্রুপের মালিক সাইফুল আলমের ঋণ জালিয়াতি ও অর্থ পাচারের অভিযোগ তদন্ত, ব্যাংক একাউন্টসহ সমস্ত সম্পত্তি জব্দ এবং দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে সরকারের সংশ্লিষ্টদের প্রতি লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

জনস্বার্থে বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মো. রুকুনুজ্জামান সংশ্লিষ্টদের প্রতি এই লিগ্যাল নোটিশ পাঠান।

লিগ্যাল নোটিশে বাংলাদেশ ব্যাংকের গর্ভনর ছাড়াও অর্থ মন্ত্রণালয়ের সচিব, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান, পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি)কমিশনার, বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ),পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), নিবন্ধন অধিদপ্তরের মহাপরিদর্শক, বাংলাদেশ পুলিশের বিশেষ শাখা, (এসবি) পুলিশ সুপার ইমিগ্রেশন বিভাগ, এস আলম গ্রুপ ও এর মালিক সাইফুল আলমকে বিবাদী করা হয়েছে।

এ বিষয়ে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মো. রুকুনুজ্জামান জানান, শিল্পগোষ্ঠী এস আলম গ্রুপের মালিক সাইফুল আলম ও তার পরিবারের সদস্যরা কত টাকার ঋণ জালিয়াতি করেছে বাংলাদেশ ব্যাংকের গর্ভনরের নিকট তার সঠিক তথ্য চেয়ে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। সঙ্গে সাইফুল আলম, তার স্ত্রী ও সন্তানদের সমস্ত স্থাবর অস্থাবর সম্পত্তি ও ব্যাংক একাউন্ট জব্দ করার দাবিতে সরকারের সংশ্লিষ্টদের প্রতি লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

একই সঙ্গে, তারা যেন দেশ ত্যাগ করে বিদেশে যেতে না পারেন তার বিষয়ে পদক্ষেপ গ্রহণ করার দাবিও জানানো হয়েছে লিগ্যাল নোটিশে। এস আলমের পরিবার ও তার অন্যান্য প্রতিষ্ঠানের মাধ্যমে বিদেশের পাচার করা টাকা ফেরত আনতে হবে। সঙ্গে ইসলামী ব্যাংকের পরিচালনা বোর্ডের সদস্যদের বিষয়ে লিগ্যাল নোটিশে তদন্ত অনুসন্ধানের দাবি জানানো হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসবিটি

  • সর্বশেষ
  • পঠিত