ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১ আপডেট : ৪ ঘন্টা আগে
শিরোনাম

ছাত্রদল নেতা জনি হত্যায় আছাদুজ্জামান মিয়াকে ১০ দিনের রিমান্ড চায় পুলিশ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০২৪, ১৫:৩১

ছাত্রদল নেতা জনি হত্যায় আছাদুজ্জামান মিয়াকে ১০ দিনের রিমান্ড চায় পুলিশ
ঢাকা মহানগর পুলিশের সাবেক কমিশনার আছাদুজ্জামান মিয়া

ঢাকা মহানগর পুলিশের সাবেক কমিশনার আছাদুজ্জামান মিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডে চেয়ে আবেদন করবে পুলিশ।

ছাত্রদল নেতা মো. নুরুজ্জামান জনিকে ‘ক্রসফায়ারের নামে হত্যার’ অভিযোগে খিলগাঁও থানার মামলায় গ্রেপ্তার দেখিয়ে আছাদুজ্জামান মিয়াকে আজ বৃহস্পতিবার বিকেলে আদালতে হাজির করা হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার (ডিবি-উত্তর) রবিউল হোসেন ভুঁইয়া।

খিলগাঁও থানা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক নুরুজ্জামান জনির বাবা ইয়াকুব আলী গত ২ সেপ্টেম্বর খিলগাঁও থানায় এ মামলা দায়ের করেন। জনিকে ২০১৫ সালে পুলিশি হেফাজতে নিয়ে ‘ক্রসফায়ারের নামে হত্যা’ করা হয় বলে অভিযোগ করা হয়েছে মামলায়।

ডিএমপির তৎকালীন পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ বর্তমান ও সাবেক ১৩ পুলিশ কর্মকর্তাকে এ মামলায় আসামি করা হয়েছে। মামলার ১২ নম্বর আসামি আছাদুজ্জামান মিয়াকে বুধবার রাতে ঢাকার মহাখালী থেকে গ্রেপ্তার করে র‌্যাব।

আছাদুজ্জামান মিয়া ২০১৫ থেকে ২০১৯ সাল পর্যন্ত ডিএমপি কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। পরে তাকে জাতীয় নিরাপত্তাসংক্রান্ত সেলের প্রধান নির্বাহী কর্মকর্তা পদে নিয়োগ দেয় সরকার। ২০২২ সালের সেপ্টেম্বরে তার চুক্তির মেয়াদ শেষ হয়।

গণ আন্দোলনে আওয়ামী লীগ সরকারের পতনের পর আছাদুজ্জামান মিয়ার অবৈধ সম্পদের বিষয়ে অনুসন্ধান শুরুর কথা জানায় দুর্নীতি দমন কমিশন।

দুদক সচিব খোরশেদা ইয়াসমীন বলেন, আসাদুজ্জমান মিয়ার বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে কমিশনে।

এর আগে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাবেক কমিশনার আছাদুজ্জামান মিয়া ও তার পরিবারের রাজধানীতে একাধিক ফ্ল্যাট, প্লট, বাড়ি ও জমির তথ্য পাওয়া গেছে।

পুলিশের সাবেক এই ঊর্ধ্বতন কর্মকর্তার স্ত্রীর নামে ঢাকায় একটি বাড়ি ও দুটি ফ্ল্যাট এবং মেয়ের নামে একটি ফ্ল্যাট রয়েছে। এ ছাড়া ঢাকা, গাজীপুর ও নারায়ণগঞ্জে তার স্ত্রী ও সন্তানদের নামে ৬৭ শতক জমি রয়েছে। এই তিন জেলায় তার পরিবারের সদস্যদের নামে রয়েছে আরও ১৬৬ শতক জমি।

বাংলাদেশ জার্নাল/এসবিটি

  • সর্বশেষ
  • পঠিত