ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

আমি মাজেদ নেতৃত্ব দিয়ে কুষ্টিয়া থানা ভেঙেছি

  কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২২

আমি মাজেদ নেতৃত্ব দিয়ে কুষ্টিয়া থানা ভেঙেছি
আমি মাজেদ নেতৃত্ব দিয়ে কুষ্টিয়া থানা ভেঙেছি। ছবি: প্রতিনিধি

৫ আগষ্ট কুষ্টিয়া মডেল থানা ভাঙার কথা স্বীকার করেছেন জেলা যুবদলের সমন্বয়ক আব্দুল মাজেদ। এলাকায় অনুষ্ঠিত এক সমাবেশে তার নেতৃত্বে থানা ভাঙার স্বীকারোক্তি দিয়ে বক্তব্য দিয়েছেন তিনি নিজেই। সেই ভিডিও ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়।

বুধবার (৭ আগস্ট) বিকেলে সদর উপজেলার খাজানগর ইসলামীয়া দাখিল মাদ্রাসায় চাঁদাবাজি রোধে চালকল মালিক ও স্থানীয়দের নিয়ে অনুষ্ঠিত সমাবেশে তিনি এই বক্তব্য দেন। ৪ মিনিটের বক্তব্যের ভিডিও গণমাধ্যমকর্মীদের হাতে এসেছে।

ভিডিওতে মাজেদ বলেন, শহীদের আত্মত্যাগের বিনিময়ে এই শেখ হাসিনার সরকার পালাতে বাধ্য হয়েছে। ৫ আগষ্ট যেদিন ক্ষমতা হস্তান্তর হয়, এখানে আন্দোলনকারীরা আছে তাদের জিজ্ঞাসা করেন, কুষ্টিয়া থানা আমি মাজেদ নেতৃত্ব দিয়ে ভেঙেছি।

তিনি বলেন, আমার তিনটা ছেলে আমার পরিবার, আপনাদেরই ভাই আপনাদেরই চাচি। সে নিজেও এই আন্দোলন সংগ্রামে যুক্ত হয়েছে। আপনারা আপনাদের ছেলে পেলেদের মারেও ঠেকাতে পারেন নাই।

তিনি আরও বলেন, রক্তে যখন টান দেয়, তখন জনগণের স্রোত ঠেকানো যায় না। তাই জনগণের স্রোতে হাসিনা চলে গেছে।

যুবদল নেতা মাজেদ বলেন, আমি আপনাদের বলবো আপনারা এমন কিছু করবেন না যাতে কুষ্টিয়ায় আমাদের দম বন্ধ হয়ে যায়। তিনি বলেন, ক্ষমতা চিরস্থায়ী না। জনগণ ভোট না দিলে বিএনপি সরকার গঠন করতে পারবে না। কিন্তু আমাদের দম যেন বন্ধ না হয়। হানিফ, আতা এবং খুনি হাসিনার মতো যেন পালাতে না হয়।

সূত্রে জানা গেছে, গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতন হওয়ার পর কুষ্টিয়া মডেল থানায় চলে ব্যাপক ভাঙচুর। অস্ত্র ও জিনিসপত্র লুটপাট ছাড়াও থানায় অগ্নি সংযোগ করা হয়। এ ঘটনায় ৯ আগস্ট কুষ্টিয়া মডেল থানায় ৮ থেকে ১০ হাজার জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন থানার পরিদর্শক (অপারেশন) এস এম আব্দুল আলিম। যার মামলা নম্বর-৭। এজাহারে থানায় হামলা ভাঙচুর লুটপাট ও অগ্নিসংযোগের অভিযোগ আনা হয়েছে।

তবে ঘটনার এক মাস পার হলেও এই মামলায় পুলিশ এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি বলে জানিয়েছেন কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মাহফুজুল হক চৌধুরী বক্তৃতার বিষয়ে জানার জন্য জেলা যুবদলের সমন্বয়ক আব্দুল মাজেদের মুঠোফোনে ফোন দিলে তা বন্ধ পাওয়া গেছে।

কুষ্টিয়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ সোহরাব উদ্দিন বলেন, এই ধরনের বক্তব্য যদি তিনি দিয়ে থাকেন তাহলে ঠিক করেননি। বিষয়টি কেন্দ্রকে অবগত করা হবে। কেন্দ্র নির্দেশ দিলে সেই অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত