ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

নরসিংদীতে প্রাথমিকের ডিজির অপসারণ দাবিতে মানববন্ধন-বিক্ষোভ

  নরসিংদী প্রতিনিধি

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০২৪, ১৯:৩৯

নরসিংদীতে প্রাথমিকের ডিজির অপসারণ দাবিতে মানববন্ধন-বিক্ষোভ
প্রাথমিক শিক্ষা অফিসের সামনে মানববন্ধনে অংশ নেন জেলা-উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। ছবি: প্রতিবেদক

নানা অনিয়ম, সহকর্মীদের সাথে অসদাচরণসহ বিতর্কিত ও অভিযুক্ত প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) আব্দুস সামাদের অপসারণের দাবিতে নরসিংদীতে মানববন্দন ও বিক্ষোভ সমাবেশ করেছে জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

রোববার সকালে প্রাথমিক শিক্ষা অফিসের সামনে মানববন্ধনে অংশ নেন জেলা-উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ১২ দিন যাবৎ কলম-বিরতি চলমান রয়েছে। আজ থেকে সারাদেশে প্রতিটি বিভাগ, জেলা-উপজেলা শিক্ষা অফিস, পিটিআই ও ইউআরসির সকল কর্মকর্তা-কর্মচারী এক ঘণ্টার কর্মবিরতি অব্যাহত রাখেন। দাবি আদায় না হলে আরও কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন আন্দোলনকারীরা।

তারা বলেন, সহকর্মীদের সঙ্গে অসদাচরণসহ নানা অনিয়মে অভিযুক্ত ও বিতর্কিত ডিজি প্রাথমিক শিক্ষা সম্পর্কে ন্যূনতম কোন ধারণা না থাকলেও এই কর্মকর্তা বর্তমানে প্রাথমিক শিক্ষা বিভাগ দখল করে বসে রয়েছেন। এই ডিজি এখন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বোঝা হয়ে দাঁড়িয়েছেন। এ কারণে তাকে প্রাথমিক শিক্ষার মহাপরিচালকের মত একটি গুরুত্বপূর্ণ পদ হতে অনতিবিলম্বে অপসারণ করে তার পরিবর্তে একজন শিক্ষাবান্ধব ও অভিজ্ঞ কর্মকর্তাকে পদায়নের দাবি জানিয়েছেন তারা।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত