ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

পরিচ্ছন্নতাকর্মীদের আবাসন নিশ্চিতে ডিএসসিসি’র কমিটি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০২৪, ১৭:৪৯

পরিচ্ছন্নতাকর্মীদের আবাসন নিশ্চিতে ডিএসসিসি’র কমিটি
ফাইল ছবি

পরিচ্ছন্নতাকর্মীদের আবাসন ব্যবস্থা নিশ্চিত করতে উদ্যোগ গ্রহণ করছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। এর জন্য ইতোমধ্যে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুই প্রতিনিধিসহ ৮ সদস্যের একটি কমিটি গঠন করেছে সংস্থাটি।

রোববার (৮ সেপ্টেম্বর) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে ডিএসসিসির সচিব মোহাম্মদ বশিরুল হক ভূঁঞা একটি দপ্তর আদেশ জারি করে ৮ সদস্যের কমিটি অনুমোদন দিয়েছেন।

ডিএসসিসির সচিব জানান, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন হরিজন সম্প্রদায়ভুক্ত পরিচ্ছন্নতাকর্মীদের আবাসন ব্যবস্থা নিশ্চিতকরণের লক্ষ্যে মিরনজল্লায় দুটি ১০ তলা ভবন এবং গণকটুলীতে দুটি ১০ তলা ভবন নির্মাণের জায়গা চিহ্নিতকরণসহ প্রয়োজনীয় আর্থিক বরাদ্দ প্রদানের লক্ষ্যে স্থানীয় সরকার বিভাগকে অবহিত করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। পাশাপাশি সম্ভাব্যতা যাচাই করে প্রস্তাবনা প্রেরণের জন্য ৮ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

জানা গেছে, ৮ সদস্যের এই কমিটিতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পরিবেশ, জলবায়ু ও দুর্যোগ ব্যবস্থাপনা সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলীকে আহ্বায়ক এবং ডিএসসিসির অঞ্চল ৩ নির্বাহী প্রকৌশলীকে (পুর) সদস্য সচিব করা হয়েছে।

কমিটির বাকি সদস্যরা হলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক আব্দুল্লাহ সালেহীন অয়ন, কেন্দ্রীয় সমন্বয়ক হাসিব আল ইসলাম, মুসলমান সম্প্রদায়ের সমাজ উন্নয়ন কমিটির সভাপতি, মিরনজল্লা-গণকটুলি স্টাফ কোয়ার্টার হরিজন সমাজ উন্নয়ন কমিটির সভাপতি এবং মিরনজল্লা-গণকটুলি স্টাফ কোয়ার্টার হরিজন সমাজ উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন সূত্রে জানা গেছে, গঠিত এ কমিটি কাজের স্বার্থে প্রয়োজনীয় সংখ্যক সদস্য কো-অন্ট করতে পারবে। গঠিত এ কমিটিকে জায়গা নির্ধারণপূর্বক ফ্ল্যাট নির্মাণের বিষয়ে সুপারিশ, সুনির্দিষ্ট প্রস্তাবনাসহ ১৫ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে হবে।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত