ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

হিন্দু কর্মকর্তাদের তালিকা চাওয়া নিয়ে বিভ্রান্তি, পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০২৪, ১৮:৪৪

হিন্দু কর্মকর্তাদের তালিকা চাওয়া নিয়ে বিভ্রান্তি, পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ
পাট ও বস্ত্র মন্ত্রণালয়। ছবি: সংগৃহীত

শারদীয় দুর্গোৎসব ও বিজয়া দশমীতে বঙ্গভবনে অনুষ্ঠিতব্য শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে আমন্ত্রণের জন্য চাওয়া সনাতন ধর্মাবলম্বীদের তালিকা চাওয়া নিয়ে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। বিষয়টিতে দুঃখ প্রকাশ করেছে বস্ত্র ও পাট মন্ত্রণালয়।

শনিবার (৭ সেপ্টেম্বর) বস্ত্র ও পাঠ মন্ত্রণালয় থেকে সংশোধিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ বিষয়ে বিভ্রান্তি সৃষ্টি হওয়ায় দুঃখ প্রকাশ করা হয়।

জানা যায়, রাষ্ট্রপতির কার্যালয় থেকে গত ২৭ আগস্ট পূর্ববর্তী বছরের মতো বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অধীনে ঢাকায় কর্মরত হিন্দু ধর্মাবলম্বী যুগ্ম-সচিব ও সমমর্যাদা সম্পন্ন অথবা তদূর্ধ্ব কর্মকর্তাদের নামের তালিকা চাওয়া হয়েছিল। এরই পরিপ্রেক্ষিতে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের বিভিন্ন দফতর ও সংস্থায় এ সংক্রান্ত একটি চিঠি পাঠানো হয়। তবে এতে রাষ্ট্রপতি কার্যালয়ের অধীন শুভেচ্ছা বিনিময়ের জন্য তালিকা চাওয়ার বিষয়টি উল্লেখ করা হয়নি। এতে সৃষ্টি হয় বিভ্রান্তি।

শনিবার (৭ সেপ্টেম্বর) বস্ত্র ও পাঠ মন্ত্রণালয় থেকে সংশোধিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, উক্ত পত্রে রাষ্ট্রপতির কার্যালয়ের সূত্র উল্লেখপূর্বক রাষ্ট্রপতির কার্যালয়ের পত্রের সংযুক্তি হিসেবে প্রেরণ করা হলেও পত্রের বিবরণে শারদীয় দুর্গোৎসব ও বিজয়া দশমী ২০২৪ উদযাপন উপলক্ষে বঙ্গভবনে অনুষ্ঠিতব্য ও শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানের কথাটি উল্লেখ করা হয়নি। ফলে পত্রটির বিষয়ে বেশ বিভ্রান্তি সৃষ্টি হয়।

মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আসিফ আহমেদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, রাষ্ট্রপতির কার্যালয় থেকে পাঠানো পত্রের পরিপ্রেক্ষিতে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের দফতর ও সংস্থায় প্রেরিত চিঠিতে দুর্গোৎসব ও বিজয়া দশমী ২০২৪ উদযাপন উপলক্ষে বঙ্গভবনে অনুষ্ঠিতব্য শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানের বিষয়টি উল্লেখ না করার কারণে সৃষ্ট বিভ্রান্তির জন্য বস্ত্র ও পাট মন্ত্রণালয় আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছে। এছাড়া ইতোমধ্যেই বস্ত্র ও পাট মন্ত্রণালয় এই প্রক্রিয়ার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করেছে।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত