ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

আশুলিয়ায় এখনও ১৮ কারখানা বন্ধ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০২৪, ১৬:৫৮

আশুলিয়ায় এখনও ১৮ কারখানা বন্ধ
সংগৃহীত ছবি

সাভারের আশুলিয়ায় গত কয়েক দিন ধরে শ্রমিক অসন্তোষের মুখে অস্থিরতা থাকলেও শনিবার (৭ সেপ্টেম্বর) কিছুটা স্বাভাবিক হয়েছে। এরই মধ্যে অধিকাংশ কারখানায় উৎপাদন শুরু হলেও ১৮টি কারখানা এখনো বন্ধ রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে শিল্পাঞ্চলের গুরুত্বপূর্ণ স্থানে সেনাবাহিনী, বিজিবি ও শিল্প পুলিশ মোতায়েন রয়েছে।

শিল্প পুলিশ সূত্রে জানা গেছে, আশুলিয়ায় হামীম গ্রুপের কার্যক্রম চলমান থাকলেও বন্ধ রয়েছে নিউ এইজ। আর নাসা গ্রুপের শ্রমিকরা কারখানায় এলেও কার্ড পাঞ্চ করে বেরিয়ে যান। অনন্ত ও আল মুসলিম গার্মেন্টসের শ্রমিকরা কারখানার ভেতরে প্রবেশ করলেও কর্মবিরতি পালন করছেন। শিল্প পুলিশ প্রাথমিকভাবে ১৮টি কারখানা বন্ধ হওয়ার তথ্য নিশ্চিত করেছে।

এদিকে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের নরসিংহপুর এলাকায় কয়েকটি কারখানার শ্রমিকরা কাজ না করে বেরিয়ে যান। তবে কারখানায় হামলা, ভাঙচুর ও ধাওয়া-পাল্টা ধাওয়া কিংবা মহাসড়ক অবরোধের কোনো সংবাদ পাওয়া যায়নি।

এ বিষয়ে আশুলিয়া শিল্প পুলিশ-১ এর সহকারী পুলিশ সুপার আনোয়ার হোসেন খান বলেন, শিল্পাঞ্চলের যেসব জায়গায় গণ্ডগোল হওয়ার সম্ভাবনা আছে সেসব জায়গায় সেনাবাহিনী, বিজিবি, র্যাব ও আমাদের শিল্প পুলিশের সদস্যরা মোতায়েন আছে। পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে। পোশাক খাতকে অস্থিতিশীল করতে যারা উসকানি দিচ্ছে তাদের শনাক্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত