ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

সিংড়ায় অবৈধভাবে মাছ শিকার, বিএনপির ৮ নেতাকর্মীর নামে মামলা

  নাটোর প্রতিনিধি

প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০২৪, ১৮:৫৫

সিংড়ায় অবৈধভাবে মাছ শিকার, বিএনপির ৮ নেতাকর্মীর নামে মামলা
মাছ শিকারের জন্য অবৈধ বানার বাঁধ অপসারণ করে উপজেলা মৎস্য অধিদপ্তর। ছবি: প্রতিবেদক

নাটোরের সিংড়ায় অবৈধভাবে বাঁনার বাঁধ দিয়ে মাছ শিকারের অভিযোগে পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক রুহুল আমিনসহ বিএনপির ৮ নেতাকর্মীর নামে মামলা হয়েছে।

বৃহস্পতিবার রাতে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. শাহাদত হোসেন বাদী হয়ে সিংড়া থানায় মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইনে এ মামলা দায়ের করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, সিংড়া পৌর এলাকার পাটকোল বিল ও পাটকোল বেইলি ব্রিজ এলাকায় অবৈধ বাঁনার বাঁধ দিয়ে মাছ শিকার করে আসছিলেন বিএনপির নেতাকর্মীরা। এমন অভিযোগে গত ৩১ আগস্ট থেকে ৪ সেপ্টেম্বর পর্যন্ত পুলিশ ও সেনাবাহিনীর সহযোগিতায় অভিযান পরিচালনা করেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা শাহাদত হোসেন। অভিযানে অবৈধ বাঁধ অপসারণ করে বিএনপির ৮ নেতাকর্মীর নামে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন, ১৯৫০ সালের ৫ ধারায় মামলা করেন তিনি।

মামলায় পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক রুহুল আমিন ছাড়াও বিএনপি কর্মী রানা, মতিন, করিম, জাফর, রাজিব, ফারুক ও দুলালকে আসামি করা হয়েছে।

এ বিষয়ে সিংড়া সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা শাহাদত হোসেন বলেন, বেশ কিছুদিন ধরে কয়েকজন অবৈধভাবে বাঁনার বাঁধ দিয়ে মাছ শিকার করে আসছিল। আমি পুলিশ ও সেনাবাহিনীর সহযোগিতায় অভিযান পরিচালনা করেছি এবং ৮ জনের নামে মামলা করেছি।

সিংড়া থানার ওসি আবুল কালাম বলেন, বৃহস্পতিবার রাতে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা বাদী হয়ে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইনে ৮ জনের নামে একটি মামলা দায়ের করেছেন। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হা-মীম তাবাসসুম প্রভা বলেন, অবৈধভাবে বাঁনার বাঁধ দিয়ে মাছ শিকারের অভিযোগে সেখানে অভিযান পরিচালনা করে বাঁধ অপসারণ ও ৮জনের নামে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইনে মামলা হয়েছে। অবৈধ বাঁনার বাঁধ ও সৌঁতিজাল অপসারণে অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত