ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১ আপডেট : ৩১ মিনিট আগে
শিরোনাম

দলীয় শৃঙ্খলা ভঙ্গ: শ্রীপুর বিএনপির দুই নেতাকে অব্যাহতি

  শ্রীপুর প্রতিনিধি

প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০২৪, ১৩:১৭

দলীয় শৃঙ্খলা ভঙ্গ: শ্রীপুর বিএনপির দুই নেতাকে অব্যাহতি
ছবি: প্রতিনিধি

দলীয় শৃঙ্খলা ভঙ্গ এবং সংগঠন বিরোধী কার্যকলাপের অভিযোগে গাজীপুরের শ্রীপুর উপজেলা বিএনপির কার্যনির্বাহী কমিটির সম্পাদক মন্ডলীর দুই সদস্যকে অব্যাহতি দিয়েছে জেলা বিএনপি।

গাজীপুর জেলা বিএনপির সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক এবং দায়িত্বপ্রাপ্ত দপ্তর সম্পাদক আবু বকর সিদ্দিক স্বাক্ষরিত একটি চিঠিতে তাদেরকে অব্যাহতি দেয়া হয়। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) অব্যাহতির ওই নোটিশ প্রেরণ করে জেলা বিএনপি।

অব্যাহতিপ্রাপ্ত নেতারা হলেন- শ্রীপুর উপজেলা বিএনপির সহ-সভাপতি ও গাজীপুর ইউনিয়ন বিএনপির সভাপতি মশিউর রহমান নয়েছ এবং শ্রীপুর উপজেলা বিএনপির কৃষি বিষয়ক সম্পাদক ও গাজীপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক এম. এ গণি মৈশাল। তাদেরকে দলের সকল পদ থেকে অব্যাহতি দেয়া হয় বলে চিঠিতে উল্লেখ রয়েছে।

মশিউর রহমান নয়েছ উপজেলার গাজীপুর ইউনিয়নের নগর হাওলা গ্রামের মৃত ইয়াকুব আলীর ছেলে এবং এম.এ গণি মৈশাল একই ইউনিয়নের নিজ মাওনা গ্রামের ভারত মৈশালের ছেলে।

শ্রীপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আক্তারুল আলম মাস্টার অব্যাহতির সত্যতা নিশ্চিত করে জানান, সম্প্রতি বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলনের পর গাজীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি সিরাজুল ইসলাম মাতবর তার কার্যালয়ে অনুপস্থিত থাকেন।

গত ২০ আগস্ট গাজীপুর ইউনিয়ন বিএনপির সভাপতি মশিউর রহমান নয়েছ এবং সাধারণ সম্পাদক এম.এ গণি মৈশাল শ্রীপুর উপজেলার গাজীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম মাতবর পরিষদের কর্যিক্রম চলমানে মিটিং করেন।

ওই মিটিংয়ে চেয়ারম্যানের দুই পাশে মশিউর রহমান নয়েছ এবং এম.এ গণি মৈশাল উপস্থিত থেকে মিটিং শেষ করেন। ওই মিটিংয়ের সকল কর্যক্রমে উপস্থিত থাকায় বিএনপি দলীয় শৃঙ্খলা ভঙ্গ এবং সংগঠন বিরোধী কার্যকলাপের অভিযোগে তাদেরকে দলের সকল পদ থেকে অব্যাহতি দেয়া হয়।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত