ঢাকা, শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

নরসিংদীতে ছাত্র আন্দোলনে নিহত ২ পরিবারকে অনুদান 

গণহত্যার দায়ে আওয়ামী লীগের রাজনীতি করার নৈতিক অধিকার নেই: খোকন

  শুভ্রজিৎ সাহা পিয়াল, নরসিংদী

প্রকাশ : ২৯ আগস্ট ২০২৪, ২০:০৬

গণহত্যার দায়ে আওয়ামী লীগের রাজনীতি করার নৈতিক অধিকার নেই: খোকন
নরসিংদীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের ২ পরিবারকে আর্থিক অনুদান প্রদান করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন। ছবি: প্রতিবেদক

নরসিংদীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের ২ পরিবারকে আর্থিক অনুদান প্রদান করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন।

বৃহস্পতিবার বিকেলে নরসিংদী সদর উপজেলার করিমপুরে এবং বিকেলে শহরের তরোয়া এলাকায় নিহত ২ পরিবারকে নগদ এক লাখ টাকা করে অনুদান প্রদান করা হয়েছে। এ সময় তিনি বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত সকল শহীদ পরিবারের পাশে থাকার প্রতিশ্রুতি দেন।

নিহত ফয়েজ সরকার করিমপুর গ্রামের নুরুল ইসলাম মিয়ার ছেলে। তিনি স্থানীয় ডকইয়ার্ড শ্রমিক ছিলেন। এছাড়া নিহত ডা. সজিব সরকার শহরের তরোয়া এলাকার হালিম সরকারের ছেলে। তিনি ব্রাহ্মণবাড়িয়া মেডিক্যাল কলেজ হাসপাতালের জৈষ্ঠ্য প্রভাষক ছিলেন।

এ উপলক্ষ্যে করিমপুর বাজারে স্থানীয় ইউনিয়ন বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন বলেন, গণহত্যার দায়ে আওয়ামী লীগের আর রাজনীতি করার নৈতিক অধিকার নাই। এই দলকে চিরদিনের জন্য বাংলাদেশে নিষিদ্ধ করতে হবে। এবং তাদের নিবন্ধন বাতিল করতে হবে। এটা আমরা অন্তর্বর্তীকালীন সরকারের কাছে দাবি জানিয়েছি।

তিনি আরও বলেন, সেই দাবির পাশাপাশি বেগম খালেদা জিয়া ও দলীয় নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়ের করা সকল মামলা প্রত্যাহার করতে হবে।

খায়রুল কবির খোকন বলেন, আমরা মনে করি আগামী ৬ মাস কিংবা এক বছর পর একটি অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে আপনারা নির্ভয়ে নির্বিঘ্নে ভোটদান করতে পারবেন।

করিমপুর ইউনিয়ন বিএনপির আহ্বায়ক আসাদুজ্জামান কাজলের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, নরসিংদী সদর উপজেলা বিএনপির সভাপতি আবু সালেহ চৌধুরী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, করিমপুর ইউনিয়ন বিএনপির সদস্য সচিব মনিরুল ইসলাম মনির, জেলা যুবদল সভাপতি মহসিন হোসেন বিদ্যুৎ, জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক যুবদল নেতা আব্দুল রউফ ফকির রনি ও জেলা ছাত্রদল সভাপতি সিদ্দিকুর রহমান নাহিদ প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত