ঢাকা, শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

মামলায় খালাস রায় পেয়ে অঝোরে কাঁদলেন মির্জা আব্বাস

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৯ আগস্ট ২০২৪, ১৪:৪৩

মামলায় খালাস রায় পেয়ে অঝোরে কাঁদলেন মির্জা আব্বাস
মামলায় খালাস রায় পেয়ে অঝোরে কাঁদলেন মির্জা আব্বাস। ছবি: সংগৃহীত

দুর্নীতির অভিযোগের মামলা থেকে খালাস পেয়ে অঝোরে কাঁদলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। রায় ঘোষণার সময় মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাসও আদালতে ছিলেন।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক মো. মাসুদ পারভেজের আদালত অভিযোগ প্রমাণিত না হওয়ায় মির্জা আব্বাসকে বেকসুর খালাসের রায় দেন।

খালাসের রায় পেয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিএনপির এই সিনিয়র নেতা। তিনি বলেন, আমার জীবনের ১৭ বছর কেড়ে নিয়েছে আওয়ামী সরকার। আমার পরিবার সব ধ্বংস হয়ে গিয়েছে। শুধু আমি নই, আমার মতো অনেক নেতাকর্মী রয়েছে যাদের জীবন শেষ হয়ে গিয়েছে জেলে থেকে। জালিম সরকারের বিচার আল্লাহ করেছেন বলেও উল্লেখ করেন তিনি।

মামলার অভিযোগ থেকে জানা যায়, মির্জা আব্বাস আয়ের সঙ্গে সঙ্গতিবিহীন ৭ কোটি ৫৪ লাখ ৩২ হাজার ২৯০ টাকার সম্পদ অর্জন এবং ৫৭ লাখ ২৬ হাজার ৫৭১ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন। ২০০৭ সালের ১৬ আগস্ট দুর্নীতি দমন কমিশরে (দুদক) উপ-পরিচালক মো. শফিউল আলম রাজধানীর রমনা থানায় এ মামলাটি দায়ের করেন।

২০০৮ সালের ২৪ মে দুদকের উপ-পরিচালক মো. খায়রুল হুদা তদন্ত শেষে মামলার চার্জশিট দাখিল করেন। চার্জশিটে তার বিরুদ্ধে আয়ের সঙ্গে সঙ্গতিবিহীন ৪ কোটি ২৩ লাখ টাকার সম্পদ অর্জন এবং ২২ লাখ টাকার সম্পত্তির তথ্য গোপনের অভিযোগ আনা হয়।

২০০৮ সালের ১৬ জুন আদালতে মামলার অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর হয়। মামলার বিচার চলাকালীন ২৪ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত