ঢাকা, শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

বিনামূল্যে মানসিক স্বাস্থ্যসেবা প্রদান: "পাশে আছি" ক্যাম্পেইন চালু 

বিনামূল্যে মানসিক স্বাস্থ্যসেবা প্রদান:

গণঅভ্যুত্থান এবং তার পরবর্তী সময়ে সৃষ্ট অস্থির পরিস্থিতিতে দেশের অনেক মানুষ মানসিক চাপ, উদ্বেগ, হতাশা, এবং আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছেন। এই সংকট মোকাবিলায়, বেশ কয়েকটি মেন্টাল হেলথ সার্ভিস ও সাপোর্ট প্রতিষ্ঠান বিনামূল্যে মানসিক স্বাস্থ্যসেবা প্রদানের উদ্যোগ নিয়েছে। এই উদ্যোগের অংশ হিসেবে, চলতি মাসে "পাশে আছি" শিরোনামে একটি ক্যাম্পেইন চালু করা হয়েছে, চলবে আগামী ২ মাস।

এই অনলাইন মানসিক স্বাস্থ্য সহায়তা প্রদানকারী উদ্যোগের পেছনে রয়েছে সাইকোচ বাংলাদেশ, মেন্টাল হেলথ প্রফেশনালস ফর বাংলাদেশ (এমএইচপিবি), এবং চাম ওয়েলনেস। প্রোগ্রামটির সুপারভাইজার হিসেবে দায়িত্ব পালন করছেন সাইকোচ বাংলাদেশের সায়মা আকতার, এমএইচপিবির জোহরা পারভীন, এবং চাম ওয়েলনেসের পক্ষ থেকে রয়েছেন রাফিউল ইসলাম।

এই "পাশে আছি" প্রোগ্রামে ৩৫ জনের অধিক ক্লিনিক্যাল সাইকোলজিস্ট যুক্ত রয়েছেন, যারা ইতিমধ্যে ৪০০-এর অধিক মানুষকে মানসিক স্বাস্থ্যসেবা প্রদান করেছেন। গত ২৩ আগস্ট "আশার আলো" শিরোনামে একটি ওয়েবিনার আয়োজন করা হয়, যার মাধ্যমে আরও বেশি মানুষকে এই সেবার বিষয়ে জানানো হয়েছে।

ছাত্রসমাজ, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, অভিভাবক, শিক্ষকসহ সকলের মানসিক স্বাস্থ্যের উন্নয়নের জন্যই এই সমাজসেবামূলক উদ্যোগটি গ্রহণ করেছে সংগঠনগুলি।

বিনামূল্যে গ্রুপ সেশনের জন্য: https://forms.gle/5Xnuhga4cZP8fZQc6 বিনামূল্যে একক সেশনের জন্য: https://forms.gle/XVk61Apfww1wrzDPA

সংগঠনটির সাথে যোগাযোগ করতে

কল করুন- +8801711446427

ফেসবুক- www.facebook.com/chum.therapy

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত