ঢাকা, শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

গাজী টায়ারসের ভবনে আবারও জ্বলছে আগুন

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৭ আগস্ট ২০২৪, ২১:৩১  
আপডেট :
 ২৭ আগস্ট ২০২৪, ২১:৩৪

গাজী টায়ারসের ভবনে আবারও জ্বলছে আগুন

নারায়ণগঞ্জের রূপগঞ্জের রূপসীতে গাজী টায়ারস কারখানার ছয়তলা ভবনটিতে আগুন নেভানোর ঘোষণা দেওয়া হলেও আবারও সেখানে আগুন জ্বলতে দেখা গেছে।

রোববার দিনভর লুটপাটের পর রাতে কারখানাটিতে দেওয়া আগুন দীর্ঘ ৩২ ঘণ্টার চেষ্টায় মঙ্গলবার ভোর ৫টার দিকে নেভানো হয় বলে জানায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। কিন্তু আজ বিকাল থেকে ছয় তলা ভবনটির কোথাও কোথাও আবার আগুন জ্বলতে শুরু করে। ধীরে ধীরে তা বাড়ছিল।

সন্ধ্যা ৬টায় ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. আলাউদ্দিন বলেন, ভবনটির ভেতরে কয়েকটি স্থানে এখনও আগুন জ্বলছে৷ আমরা তা নেভাতে কাজ করছি৷ আগুন নেভানোর আগ পর্যন্ত ভবনটির ভেতরে প্রবেশ করা যাচ্ছে না৷

তিনি আরও বলেন, তাছাড়া দীর্ঘ সময় ধরে আগুন জ্বলতে থাকার কারণে ভবনটিও ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে৷ ফলে হতাহতের বিষয়ে খোঁজ করতে উদ্ধার অভিযান চালানো সম্ভব হচ্ছে না৷

সন্ধ্যা সাড়ে ৭টায়ও ভবনটির পঞ্চম ও ষষ্ঠ তলাতে তীব্র আকারে আগুন জ্বলতে দেখা গেছে৷ ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভাতে কাজ করছেন৷

এদিকে, ভোরে আগুন নেভানোর পর বিকেলের দিকে ভবনটিতে উদ্ধার অভিযান চালানোর একটি পরিকল্পনা ছিল ফায়ার সার্ভিসের। ভবনটিতে প্রবেশ করা যাবে কিনা সে ব্যাপারে নিশ্চিত হতে গণপূর্ত বিভাগের ‘এক্সপার্ট প্রকৌশলী’ দলেরও সহযোগিতা চান ফায়ার সার্ভিস। তবে, দুপুরে গণপূর্তের একটি দল আসলে প্রচণ্ড উত্তাপ ও কিছু অংশে আগুন জ্বলতে থাকার কারণে কেউ ভেতরে প্রবেশ করতে পারেননি।

নারায়ণগঞ্জ গণপূর্ত বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী ছাইফুল ইসলাম জানান, তাদের প্রকৌশলীদের একটি দল দুপুরে ভবনটি পরিদর্শনে আসেন। কিন্তু তখনও ভবনটিতে আগুন নিভে গেলেও অতিরিক্ত উত্তাপ থাকার কারণে ভেতরে প্রবেশ করতে পারেননি।

তিনি বলেন, বাইরে থেকে দেখেছি, আগুনের তাপে ভবনটির বিভিন্ন অংশ থেকে কংক্রিট খসে পড়ছে। কয়েকটি স্থানে তখনো আগুন জ্বলছিল। ভবনটি খুবই ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে। ফায়ার সার্ভিস জানিয়েছে, আগামীকাল মধ্যে তারা আগুন পুরোপুরি নেভাতে সক্ষম হবে। তখন আমরা আবার এসে পর্যবেক্ষণ করে ভবনটিতে ঢুকে উদ্ধার অভিযান চালানো যায় কিনা সে ব্যাপারে পরামর্শ দেব।

বাংলাদেশ জার্নাল/এসবিটি

  • সর্বশেষ
  • পঠিত