ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

ফরিদপুরে জামায়াতের কার্যালয়ে অভিযান, ১২টি ককটেল উদ্ধার

  ফরিদপুর প্রতিনিধি

প্রকাশ : ০১ আগস্ট ২০২৪, ২১:৫৫

ফরিদপুরে জামায়াতের কার্যালয়ে অভিযান, ১২টি ককটেল উদ্ধার
বাংলাদেশ জামায়াতে ইসলামী ফরিদপুর জেলা কার্যালয়ে অভিযান চালিয়েছে পুলিশ। ছবি: প্রতিনিধি

বাংলাদেশ জামায়াতে ইসলামী ফরিদপুর জেলা কার্যালয়ে অভিযান চালিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (১ আগস্ট) দুপুরে ফরিদপুর শহরের চকবাজার এলাকায় জামায়াতের কার্যালয়ে পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলমের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ ইমদাদ হুসাইন (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত), অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) শৈলেন চাকমা (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত), অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. সালাউদ্দিন ও কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসানুজ্জামান উপস্থিত ছিলেন।

অভিযানকালে ১২টি ককটেলসহ নাশকতা কর্মকাণ্ডের আলামত উদ্ধার করা হয়। এ সময় বিভিন্ন ধরনের উস্কানিমূলক বইসহ নানা সরঞ্জামাদি জব্দ করেছে পুলিশ। তবে অভিযানকালে কার্যালয়ে জামায়াতের কাউকে পাওয়া যায়নি।

এর আগে বুধবার রাতে তাকদীর নামে শিবিরের এক কর্মীকে আটক করলে তার দেয়া তথ্যানুসারে জামায়াত কার্যালয়ে আজকে এ অভিযান পরিচালনা করে পুলিশ।

পুলিশের অভিযান সূত্রে জানা যায়, বুধবার রাতে তাকদীর নামে এক শিবির কর্মীকে আটক করে কোতয়ালী থানা পুলিশ। তার দেয়া তথ্যনুসারে জামায়াত কার্যালয়ে ফরিদপুরসহ সারাদেশে নাশকতার পরিকল্পনা করার বিষয়টি জানতে পেরে জামায়াত কার্যালয়ে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে কার্যালয়ের ভেতর থেকে ৭টি এবং সিঁড়ির কোনা থেকে ৫টি ককটেল উদ্ধার করা হয়। এছাড়া সারাদেশে নাশকতা কর্মকাণ্ডের আলামতসহ বিভিন্ন উস্কানিমূলক বই ও ব্যানার জব্দ করা হয়েছে।

ফরিদপুর পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলম জানান, ফরিদপুরসহ দেশের দক্ষিণাঞ্চলের নাশকতার পরিকল্পনা ফরিদপুর চকবাজার কার্যালয় থেকে পরিচালনা করা হয়ে থাকে বলে প্রাথমিকভাবে জানা গেছে। এই কর্মকাণ্ড পরিচালনা করতে অর্থ কোথা থেকে আসছে সেটিও খুঁজে বের করার চেষ্টা চলছে। অভিযানকালে কার্যালয়ে কাউকে পাওয়া যায়নি। তবে নাশকতার পরিকল্পনাকারীদের গ্রেপ্তারে পুলিশের অভিযান চলছে। এঘটনায় নিয়মিত মামলা দায়ের করা হবে বলে তিনি আরও জানান।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত