ঢাকা, রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১ আপডেট : ১০ ঘন্টা আগে
শিরোনাম

মোবাইল ইন্টারনেট চালুর বিষয়ে যা বললেন আইসিটি প্রতিমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৭ জুলাই ২০২৪, ১৪:৩১  
আপডেট :
 ২৭ জুলাই ২০২৪, ১৫:৫৬

মোবাইল ইন্টারনেট চালুর বিষয়ে যা বললেন আইসিটি প্রতিমন্ত্রী
আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

আগামীকাল রোববার মুঠোফোন অপারেটরদের সঙ্গে বৈঠকের পর মোবাইল ইন্টারনেট চালুর সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শনিবার (২৭ জুলাই) গণমাধ্যমকর্মীদের এ তথ্য জানিয়েছেন তিনি।

আইসিটি প্রতিমন্ত্রী জানান, রোববার (২৮ জুলাই) মোবাইল অপারেটরদের সঙ্গে বৈঠক রয়েছে। সকাল ৯টায় ওই বৈঠক অনুষ্ঠিত হবে। সেই বৈঠকের পর মোবাইল ইন্টারনেট চালুর বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। এ সময় মোবাইলের ফোর-জি নেটওয়ার্ক আগামীকাল রোববার বা সোমবারের (২৮-২৯ জুলাই) মধ্যে স্বাভাবিক হবে বলেও প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

এদিকে, শনিবার নিজের ভেরিফায়েড ফেসবুকে এক পোস্টে ইন্টারনেট ও সোশ্যাল মিডিয়া ব্যবহারে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

পোস্টে তিনি লিখেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনবান্ধব সরকার সবসময় প্রবাসীদের কল্যাণে কাজ করে যাচ্ছে। ইন্টারনেট ও সোশ্যাল মিডিয়া ব্যবহারে আমাদের সকলকে সচেতন ও সতর্ক থাকতে হবে।’

এর আগে, পাঁচদিন বন্ধ থাকার পর মঙ্গলবার (২৩ জুলাই) রাতে পরীক্ষামূলকভাবে চালু হয় ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা। অগ্রাধিকার ভিত্তিতে কূটনীতিক পাড়া, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, বিদ্যুৎ, ফ্রিল্যান্সিং ও প্রযুক্তি এবং রফতানিমুখী খাত ওয়াইফাই সেবা পায়।

এর পরদিন বুধবার থেকে বাসা-বাড়িতে চালু হয় ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা। কিন্তু মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ আছে।

বাংলাদেশ জার্নাল/এসবিটি

  • সর্বশেষ
  • পঠিত