ঢাকা, রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১ আপডেট : ৬ ঘন্টা আগে
শিরোনাম

বায়তুল মোকাররম ঘিরে কঠোর নিরাপত্তা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৬ জুলাই ২০২৪, ১৫:৫৪

বায়তুল মোকাররম ঘিরে কঠোর নিরাপত্তা
সংগৃহীত ছবি

কোনো ধরনের অস্থিতিশীল পরিস্থিতি যেন না সৃষ্টি হয় সেই লক্ষ্যে বায়তুল মোকাররমসহ ঢাকা শহরে বিভিন্ন মসজিদের সামনে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পুরো এলাকা কঠোর নজরদারিতে আছে আইনশৃঙ্খলা বাহিনীর।

শুক্রবার সরেজমিনে ঘুরে পল্টন মোড় থেকে বায়তুল মোকাররমের উত্তর গেটের প্রবেশ মুখে দুই গাড়ি বিজিবি সদস্যকে সশস্ত্র অবস্থায় মোতায়েন দেখা গেছে। এছাড়া দক্ষিণ গেটে টহল ও সতর্ক অবস্থায় দেখা গেছে র‌্যাব-৩ এর সদস্যদের।

এছাড়াও সচিবালয়ে মেট্রোরেল স্টেশনের নিচে অবস্থান নিয়েছেন সেনাবাহিনীর সদস্যরা। পল্টন মোড়ে রয়েছে পুলিশের ব্যাপক উপস্থিত। পল্টন মোড় থেকে বায়তুল মোকাররম মসজিদ পর্যন্ত প্রতিটি গলির মুখে অবস্থান নিয়েছেন পুলিশ সদস্যরা।

বায়তুল মোকাররমের পকেট গেটগুলো ছাড়া প্রতিটি গেট ছিল বন্ধ। মসজিদের বাইরে ও উত্তর গেটের ভেতরেও ছিল পুলিশের ব্যাপক উপস্থিত।

এ অবস্থার মধ্যে দুপুর ১টা ২০ মিনিটে মসজিদে আজান দেওয়া হয়। এরপর শুরু হয় জুমার নামাজের খুতবা। ১টা ৩২ মিনিটে নামাজ শুরু হয়ে ১টা ৪০ মিনিটে শেষ হয়। পরে হয় মোনাজাত।

বায়তুল মোকাররমে বাড়তি নিরাপত্তার বিষয়ে জানতে চাইলে ডিএমপির যুগ্ম কমিশনার (অপারেশন) বিপ্লব কুমার সরকার জানান, কোটা সংস্কার আন্দোলনের আড়ালে সহিংসতা ঘটিয়ে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করা হয়েছে। আজ বায়তুল মোকাররমসহ বিভিন্ন স্থানে বিক্ষোভের আশঙ্কা রয়েছে। সতর্কতা হিসেবে বায়তুল মোকাররমকে ঘিরে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে, যাতে কোনো অপ্রীতিকর কিছু না ঘটে।

এদিকে, বায়তুল মোকাররমের পশ্চিম পাশের রাস্তায়, নাইটিঙ্গেল, দৈনিক বাংলার মোড় ও পল্টন মোড়ে পুলিশি নিরাপত্তা জোরদার করতে দেখা গেছে।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত