ঢাকা, রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১ আপডেট : ৭ ঘন্টা আগে
শিরোনাম

‘পুলিশের পোশাক পরে ছাত্রদের ওপর আক্রমণ করেছে জামায়াত-বিএনপি’

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২৫ জুলাই ২০২৪, ১৪:৩৪  
আপডেট :
 ২৫ জুলাই ২০২৪, ১৪:৪৭

‘পুলিশের পোশাক পরে ছাত্রদের ওপর আক্রমণ করেছে জামায়াত-বিএনপি’
ছবি: সংগৃহীত

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বিএনপি ও জামায়াত-শিবিরের সন্ত্রাসীরা সাম্প্রতিক আন্দোলনে পুলিশের পোশাক পরে সাধারণ ছাত্রদের ওপর আক্রমণ চালিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর ভাবমূর্তি ক্ষুণ্ন করেছে।

বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে চট্টগ্রাম বন্দরে শ্রমিকদের মধ্যে খাদ্য সহায়তা প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। এ সময় তিনি সংকটকালেও বন্দর চালু রাখার জন্য শ্রমিক, কর্মকর্তা ও কর্মচারীদের ধন্যবাদ জানান। ভবিষ্যতেও দেশের উন্নয়নে সকলকে বন্দরের কর্মকাণ্ড চালু রাখার আহ্বান জানান প্রতিমন্ত্রী। পরে তিনি বন্দর শ্রমিক ও স্থানীয় দুস্থদের মধ্যে খাদ্য সহায়তা প্রদান করেন।

খালিদ মাহমুদ বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ছাত্রদের আন্দোলনে শুরুতে সর্বাত্মকভাবে পাশে থাকার কথা বলে সহিংসতা সৃষ্টি করেছেন। পরে আবার আন্দোলনে নেই বলে অভিনয় করছেন। ছাত্রদের আন্দোলন যখন সরকারের সঙ্গে আলোচনার মাধ্যমে সুষ্ঠুভাবে সমাধানের পথে যাচ্ছিল, তখনই বিএনপি ও জামায়াত-শিবির পুরো আন্দোলনকে ভিন্ন খাতে নিয়ে গেছে।

প্রতিমন্ত্রী আরও বলেন, শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে যখনই শান্তিপূর্ণ সমাধানের পথ তৈরি হয়েছে, তখনই দেখলাম আমরা ঢাকা শহরে অগ্নিসন্ত্রাস, সেই তাণ্ডব, সেই জঙ্গি হামলা। কারণ ছাত্রদের সঙ্গে আলোচনার মধ্য দিয়ে যদি এই সমস্যা সমাধান হয়ে যায়, তাহলে তাদের (বিএনপি-জামায়াত-শিবির) উদ্দেশ্য হাসিল হবে না। এই কারণে তাড়াহুড়া করে সেই দিন ঢাকা শহরের বিভিন্ন স্থাপনায় আক্রমণ করা হলো। বিভিন্ন জায়গায় হামলা করা হলো। এমনকি পুলিশের ড্রেস পরে, আইনশৃঙ্খলা বাহিনীর পোশাক পরেও সেদিন নিরীহ ছাত্রদের ওপর আক্রমণ করে আইনশৃঙ্খলা বাহিনীর ওপর দোষ চাপিয়ে দেয়ার মতো ঘটনা ঘটেছে।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত