ঢাকা, রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১ আপডেট : ৮ ঘন্টা আগে
শিরোনাম

কোটা আন্দোলন নিয়ে এবার যা বললেন তামিম ইকবাল

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ : ১৮ জুলাই ২০২৪, ০৮:২৫

কোটা আন্দোলন নিয়ে এবার যা বললেন তামিম ইকবাল
কোটা আন্দোলন নিয়ে এবার যা বললেন তামিম ইকবাল। ছবি: সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলন সহিংসতায় রূপ নিয়েছে। বিভিন্ন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সংঘর্ষের ঘটনায় দেশজুড়ে তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। শিক্ষার্থীদের নিরাপত্তার দাবি তুলছেন অনেকে। সামাজিক যোগাযোগের মাধ্যমে মতামত দিচ্ছেন জাতীয় দলের ক্রিকেটাররাও। এবার তাতে যুক্ত হলেন ক্রিকেটার তামিম ইকবাল।

দেশসেরা এই ওপেনার একটি বার্তার মাধ্যমে জানালেন নিজের প্রতিক্রিয়া। সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে দেশ ও দেশের মানুষের ভালো চেয়েছেন তিনি। নিজের অফিসিয়াল ফেসবুক পেজে বুধবার পোস্ট করেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক।

তামিম তার বার্তায় লিখেছেন– ‘আপনারা জানেন, বড় ভাইয়ের অসুস্থতায় আমার পরিবারের একটা কঠিন সময় যাচ্ছে। আমিও দেশের বাইরেই আছি। তবে দেশে যা হচ্ছে, তা জেনে মনটা আরও অস্থির হয়ে উঠেছে। কোনো রক্তপাত, কোনো মৃত্যুই কাম্য নয়। তরুণরাই দেশের ভবিষ্যৎ। তাই কোনো সংঘাত নয়, আলোচনায় সমাধান হোক। এই অস্থিরতা দ্রুত কেটে যাক। দেশ ও দেশের মানুষ ভালো থাকুক।’

এর আগে কোটা সংস্কার আন্দোলন নিয়ে বাংলাদেশ জাতীয় দলের একাধিক তারকা নিজেদের প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। সেই দলে দেরিতে হলেও শামিল হলেন তামিম। বিশেষত, তামিমের চুপ থাকা নিয়ে ক্রিকেট ভক্তদের মধ্যে গত দুদিন ধরে চলছিল আলোচনা-সমালোচনা।

এদিকে, কোটা সংস্কারের দাবিতে দেশজুড়ে শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশ, বিজিবি, র‍্যাব, সোয়াটের ন্যক্কারজনক হামলা, খুনের প্রতিবাদ, খুনিদের বিচার, সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস নিশ্চিত ও একদফা দাবিতে আজ বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত