ঢাকা, বৃহস্পতিবার, ২৯ আগস্ট ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

জাবিতে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

  সাভার প্রতিনিধি

প্রকাশ : ১৭ জুলাই ২০২৪, ২১:১১  
আপডেট :
 ১৭ জুলাই ২০২৪, ২১:২৫

জাবিতে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে হল ছাড়ার নির্দেশনা না মানায় কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলছে। ছবি: প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) হল ছাড়ার নির্দেশনা না মানায় কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলছে। শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে মুহুর্মুহু রাবার বুলেট ও টিয়ারশেল ছুড়ছে পুলিশ। আর ইটপাটকেল ছুড়ছে আন্দোলনকারীরা।

বুধবার (১৭ জুলাই) বিকেল ৫টা ১০ মিনিটে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এর আগে, বিকেল সোয়া ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার সংলগ্ন সড়কে অবস্থানরত শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে তাদের ওপর টিয়ারশেল ছোড়া শুরু করে পুলিশ। হল ছাড়ার নির্দেশনা দেয়ার পর বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে উপাচার্যসহ আরও কয়েকজন শিক্ষককে অবরুদ্ধ করে শিক্ষার্থীরা। এর মধ্যেই বিশ্ববিদ্যালয়ে পুলিশ মোতায়েন করা হয়।

পরে শহীদ মিনারের একপাশে শিক্ষার্থী ও অপরপাশে পুলিশ অবস্থান নেয়। তখন থেকেই উভয়পক্ষের মধ্যে দফায় দফায় আলোচনা ও উত্তেজনা চলছিল।

বিকেল ৫টার দিকে শিক্ষার্থীদের শহীদ মিনার এলাকা থেকে সরে যেতে বলে পুলিশ। কিন্তু শিক্ষার্থীরা সরে না যাওয়ায় পুলিশ তাদের ওপর জলকামান ও টিয়ারশেল, রাবার বুলেট ও ফাঁকা গুলি ছুড়ছে। এ ঘটনায় উভয় পক্ষের বেশ কয়েকজন আহত হয়।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত