ঢাকা, শুক্রবার, ৩০ আগস্ট ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

অস্ত্র ও বিস্ফোরক মামলা

বিএনপির ৭ জন দুই দিনের রিমান্ডে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ জুলাই ২০২৪, ১৯:০৯

বিএনপির ৭ জন দুই দিনের রিমান্ডে
ছাত্রদলের সাবেক সভাপতি শ্রাবণসহ সাতজনকে বুধবার আদালতে তোলা হয়। ছবি: সংগৃহীত

বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে অস্ত্র ও বিস্ফোরক উদ্ধারের ঘটনায় পল্টন থানার মামলায় ছাত্রদলের সাবেক সভাপতি কাজি রওনকুল ইসলাম শ্রাবণসহ ৭ জনকে দুই দিনের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি পেয়েছে গোয়েন্দা পুলিশ।

বুধবার (১৭ জুলাই) আসামিদের আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড চাওয়া হয়। ঢাকা মহানগর হাকিম শান্ত ইসলাম মল্লিক শুনানি শেষে প্রত্যেকের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। এ সময় বিচারক হাই কোর্টের নির্দেশনা মেনে সতর্কতার সঙ্গে জিজ্ঞাসাবাদের আদেশ দেন।

আসামিপক্ষের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদিন মেজবাহ এসব তথ্য দিয়েছেন।

সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলন ঘিরে মঙ্গলবার সহিংসতার মধ্যে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণ ঘটে। অভিযান চালিয়ে কার্যালয় থেকে ককটেলসহ বিভিন্ন আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র উদ্ধারের দাবি করে পুলিশ। এ ঘটনায় বিএনপির বিভিন্ন পর্যায়ের ২৬ জনের নাম বর্ণনা করে এবং অজ্ঞাতনামা ২০০-৩০০ জনকে আসামি করে পল্টন থানায় মামলায় মামলা করা হয়।

আদালতে রিমান্ড আবেদনে বলা হয়, মঙ্গলবার রাত ১২টা ১৫ মিনিটের সময় বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে ১০৫টি অবিস্ফোরিত ককটেল, দুটি পাইপগান, তিনটি ওয়ান সুটারগান, একটি পুরাতন ওয়ান সুটারগান, ম্যাগাজিনসহ একটি পিস্তল, এক রাউন্ড গুলি এবং ২১০টি বাঁশের লাঠি উদ্ধার করা হয়।

কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সভাপতি কাজি রওনকুল ইসলাম শ্রাবণ (৩৮), মহানগর দক্ষিণ সেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম আহবায়ক মো. নজরুল ইসলাম (৪৭), তিতুমীর কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. ইমাম হোসেন (৩০), বিএনপি কর্মী মো. শাহাদাত হোসেন (৩২), মো. টেনু (৩৮), মো. মনির হোসেন (২৫), বিএনপি পার্টি অফিসের স্টাফ বরকত হাওলাদারকে (৩৭) মঙ্গলবার আদালতে তোলা হয়।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত