ঢাকা, মঙ্গলবার, ২৭ আগস্ট ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

ফেনীতে শিক্ষার্থীদের বিক্ষোভে ছাত্রলীগের হামলা, আহত প্রায় ২০

  নিজস্ব প্রতিনিধি

প্রকাশ : ১৭ জুলাই ২০২৪, ১২:২০  
আপডেট :
 ১৭ জুলাই ২০২৪, ১২:৩২

ফেনীতে শিক্ষার্থীদের বিক্ষোভে ছাত্রলীগের হামলা, আহত প্রায় ২০
ছবি: সংগৃহীত

কোটা ব্যবস্থা সংস্কারের দাবিতে চলমান আন্দোলনে ফেনীতে শিক্ষার্থীদের প্রতিবাদ মিছিলে হামলা করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে এক পুলিশ সদস্যসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। বুধবার (১৭ জুলাই) বেলা সোয়া ১১টার দিকে শহরের ট্রাংক রোডের শহীদ মিনার এলাকায় এ ঘটনা ঘটে।

সরেজমিনে দেখা যায়, সকাল থেকে আন্দোলনকারী শিক্ষার্থীদের শহরে প্রবেশ করতে বাধা দেয় ছাত্রলীগের নেতাকর্মীরা। শহরের ট্রাংক রোড এলাকায় সাধারণ শিক্ষার্থী দেখামাত্র ব্যাগ তল্লাশি করে মারধর করে শহীদ মিনারের ভেতরে নেন। সেখান থেকে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি জয়ের নেতৃত্ব মারধর করতে করতে শিক্ষার্থীদের ফেনী সরকারি কলেজের ভেতরে নিয়ে যান। এ সময় এনএসআইয়ের এক কর্মকর্তাকেও হেনস্তা করতে দেখা গেছে। পরে বেলা ১১টা ১৫ মিনিটের দিকে আন্দোলনকারী শিক্ষার্থীরা শহরের বড় মসজিদ এলাকা থেকে ট্রাংক রোডের দিকে আসার পথে ধাওয়া করে ছাত্রলীগ।

ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মুহাম্মদ শাহাদাৎ হোসেন বলেন, কে কার ওপর কী জন্য আক্রমণ করেছে আমরা এখনো স্পষ্ট না। এ বিষয়ে গোয়েন্দা তথ্য সংগ্রহ করছি। আশপাশের সিসি ক্যামেরার ফুটেজ দেখে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাজ্জাদ হোসেন নামের এক শিক্ষার্থী বলেন, আমরা সাধারণ শিক্ষার্থীরা সকাল থেকে শান্তিপূর্ণ কর্মসূচি পালনের উদ্দেশ্যে শহরে আসি। ছাত্রলীগের নেতাকর্মীরা পথে পথে আমাদের বাধা ও মারধর করেন। পরে প্রতিবাদ মিছিল নিয়ে দোয়েল চত্বর এলাকায় পৌঁছালে তারা অতর্কিতভাবে ইটপাটকেল নিক্ষেপ করে লাঠিপেটা করে। আমাদের বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন।

বাংলাদেশ জার্নাল/আরএইচ

  • সর্বশেষ
  • পঠিত