ঢাকা, মঙ্গলবার, ২৭ আগস্ট ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

তিস্তায় ভেসে আসা মরদেহটি সিকিমের সাবেক শিক্ষামন্ত্রীর

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৬ জুলাই ২০২৪, ২০:২১

তিস্তায় ভেসে আসা মরদেহটি সিকিমের সাবেক শিক্ষামন্ত্রীর
ভারতের অঙ্গরাজ্য সিকিমের সাবেক শিক্ষামন্ত্রী আরসি রামচন্দ্র পাউডেল। ছবি: সংগৃহীত

লালমনিরহাটের তিস্তা নদীর স্রোতে ভেসে আসা অজ্ঞাতপরিচয় মরদেহটি ভারতের সিকিম রাজ্যের সাবেক শিক্ষামন্ত্রী আরসি পাউডেলের বলে শনাক্ত করেছে পুলিশ।

মঙ্গলবার (১৬ জুলাই) বিকেলে বিষয়টি নিশ্চিত করেন আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদ উন নবী। এর আগে সোমবার (১৫ জুলাই) দুপুরে উপজেলার মহিষখোচা ইউনিয়নের সলেডি স্প্যার বাঁধ এলাকার মাঝের চর থেকে গলিত মরদেহটি উদ্ধার করে পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানান, তিস্তা নদীর বাম তীরের উপজেলা আদিতমারীর সলেডি স্প্যার বাঁধ-২ এলাকার মাঝের চরে তিস্তার পানি কমে গেলে চরে একটি মরদেহ আটকে যায়। মরদেহটি দেখে স্থানীয়রা পুলিশে খবর দেন। পরে পুলিশ মরদেহ উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতাল মর্গে পাঠায়। মরদেহের হাতে একটি ঘড়ি থাকলেও পরনে কোনো পোশাক ছিল না। দীর্ঘদিন পানিতে থাকায় মরদেহটিতে পচন ধরায় পরিচয় সনাক্ত করতে পারছিল না কেউ। পরে হাত ঘড়ি ও প্রযুক্তি ব্যবহার করে মরদেহের পরিচয় সনাক্ত করে পুলিশ। তিনি ৭ জুলাই থেকে নিখোঁজ ছিলেন বলে জানা গেছে।

এদিকে, ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, গত ৭ জুলাই সেটিপুলে ভগ্নিপতির বাসভবনে যাওয়ার পর নিখোঁজ হন আরসি রামচন্দ্র পাউডেল। পরে আত্মীয়স্বজন ও বন্ধুবান্ধবরা বিভিন্ন স্থানে খুঁজে তার সন্ধান বের করতে না পেরে স্থানীয় থানায় সাধারণ ডায়েরি করেন। নিখোঁজের আট দিন পর লালমনিরহাটের আদিতমারী উপজেলার সলেডি স্প্যার বাঁধের মাঝের চরে তিস্তা নদীতে মরদেহ ভেসে উঠে এবং অজ্ঞাত হিসেবে উদ্ধার করে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে আদিতমারী থানার ওসি মাহমুদ উন নবী বলেন, মৃত ব্যক্তি আরসি পাউডেল ভারতের সিকিম রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী। ধারণা করা হচ্ছে, তার মরদেহ তিস্তা নদীতে ভেসে আসে বাংলাদেশে। পরিচয় সনাক্তের পর তার মরদেহ লালমনিরহাট মর্গ থেকে বুড়িমারী স্থলবন্দরে পাঠায় পুলিশ। সেখানে উভয় দেশের প্রশাসনের উপস্থিতিতে মরদেহ নিহতের পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত