ঢাকা, রোববার, ০৬ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

হাজিরা দিতে কুমিল্লার আদালতে মামুনুল হক

  কুমিল্লা প্রতিনিধি

প্রকাশ : ০৮ জুলাই ২০২৪, ১৫:০৪

হাজিরা দিতে কুমিল্লার আদালতে মামুনুল হক
বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব ও হেফাজতে ইসলাম বাংলাদেশের সাবেক যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক

কুমিল্লা আদালতে হাজিরা দিতে হাজির হয়েছিলেন বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব ও হেফাজতে ইসলাম বাংলাদেশের সাবেক যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক ও সংগঠনের নেতা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী।

সোমবার (৮ জুলাই) বেলা ১২টায় কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ পঞ্চম আদালতের বিচারক মোছা. ফরিদা ইয়াসমিন একটি মামলার চার্জ গঠন করেন।

ওই মামলার চার্জ গঠনের শুনানিতে তারা উপস্থিত হয়েছেন। এ বিষয়টি জানিয়েছেন মামলার আসামিপক্ষের আইনজীবী মো. জসিম উদ্দীন চৌধুরী।

তিনি জানান, গত ২০২০ সালের ১৫ ডিসেম্বর কুমিল্লার চান্দিনার জোয়াগ পশ্চিমপাড়া এলাকায় এক মাহফিলের আয়োজন করা হয়। ওই মাহফিলে উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে আয়োজক ও অতিথিদের বিরুদ্ধে ১৭ ডিসেম্বর পুলিশ বাদী হয়ে মামলা করে। ওই মামলায় ছয়জনকে আসামি করা হয়। সোমবার এই মামলার চার্জ গঠনের দিন ছিল। তাই আসামিরা উপস্থিত হয়েছেন।

মামলার আসামি পক্ষের আইনজীবী মো. জসিম উদ্দীন চৌধুরী বলেন, ‘বিচারকের সামনে মাওলানা মামুনুল হক তার বিরুদ্ধে আনা এসব অভিযোগ মিথ্যা ও বানোয়াট বলে দাবি করেছেন। তারা (মামুনুল হক ও খালেদ সাইফুল্লাহ) নির্দোষ বলে জানিয়েছেন। পরে বিচারক মামলার পরবর্তী তারিখ ধার্য করেন।’

যদিও মামুনুল হক এসব বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলতে রাজি হননি।

বাংলাদেশ জার্নাল/এসবিটি

  • সর্বশেষ
  • পঠিত