ঢাকা, রোববার, ০৬ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

বিরিয়ানি খেয়ে হাসপাতালে দুই শতাধিক মানুষ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৭ জুলাই ২০২৪, ১৬:৩৭

বিরিয়ানি খেয়ে হাসপাতালে দুই শতাধিক মানুষ
সংগৃহীত ছবি

সাতক্ষীরায় রেস্তোরাঁর বিরিয়ানি খেয়ে একই গ্রামের দুই শতাধিক মানুষ অসুস্থ হয়ে পড়েছে। এদের মধ্য ১৫৬ জন কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, সাতক্ষীরা সদর হাসপাতাল ও সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছে।

শনিবার (৬ জুলাই) রাতে সাতক্ষীরার কলারোয়া উপজেলার জালালাবাদ ইউনিয়নের সিংহলাল গ্রামে এই দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, দুপুরে সিংহলাল বাজারে আফতাব উদ্দিন মেম্বারের দোকানে আগাতা ফিড নামে একটি মৎস্য ফিড কোম্পানির সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনার শেষে উপস্থিত ১৫০ জনকে কলারোয়ার নওয়াব বিরিয়ানি রেস্তোরাঁ থেকে আনা বিরিয়ানির প্যাকেট দেয়া হয়। বেশিরভাগ মানুষ সেই বিরিয়ানি বাড়িতে নিয়ে যান। পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে সেই বিরিয়ানি খাওয়ার পর বিকেল থেকে অনেকে অসুস্থ হতে শুরু করেন।

কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. শফিকুল ইসলাম জানান, রাত সাড়ে ১১টা পর্যন্ত দুই শতাধিক রোগীকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

বর্তমানে হাসপাতালে ৫০ জন রোগী ভর্তি আছেন। বাকি রোগীদের সাতক্ষীরা সদর হাসপাতাল ও মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এখানে যারা চিকিৎসা নিতে এসেছেন তারা সবাই ওই সেমিনার থেকে পাওয়া বিরিয়ানি খেয়েছেন বলে জানিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল ও হাসপাতাল পরিদর্শন করেছে। এ ঘটনায় অভিযুক্ত নওয়াব বিরিয়ানির মালিক রবিউল ইসলামকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত