ঢাকা, শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

বাঘার পৌর মেয়র আক্কাছ ঢাকায় গ্রেপ্তার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৬ জুলাই ২০২৪, ০৮:৩৫

বাঘার পৌর মেয়র আক্কাছ ঢাকায় গ্রেপ্তার
বাঘা পৌরসভার মেয়র আক্কাছ আলী। ছবি: সংগৃহীত

রাজশাহীর বাঘা পৌরসভার মেয়র আক্কাছ আলীকে ঢাকা থেকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল হত্যা মামলার প্রধান আসামি ও তার বিরুদ্ধে থানায় ২২টি মামলা ও ১৭টি সাধারণ ডায়েরি রয়েছে।

শুক্রবার (৫ জুলাই) রাত ৯টার দিকে রাজধানী ঢাকা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। ঢাকা মহানগর পুলিশ জানিয়েছে, বাঘা থানার একটি হত্যা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের পর তাকে বাঘা থানা- পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বাঘা পৌরসভার সোহাগ নামে এক কর্মী। তিনিও একই মামলায় ঢাকায় আক্কাসের সঙ্গে গিয়েছিলেন উচ্চ আদালতে জামিন নিতে।

রাত সাড়ে ৮টার দিকে সোহাগ টেলিফোনে জানান, ঢাকায় পৃথক দুটি বাসায় তারা ছিলেন। মামলার ৩৬ আসামির মধ্যে ৩৪ জন বৃহস্পতিবার উচ্চ আদালতে জামিনের জন্য আবেদন করেন। বিভিন্ন কারণে বৃহস্পতিবার বিকেলে শেষ সময়ে জামিনের জন্য ৩৩ জন আদালতে যেতে পারলেও পৌর মেয়র শেষ সময়ে আর আদালতে উপস্থিত হতে পারেননি। ফলে তিনি এ মামলায় জামিন নিতে পারেননি। আজ রাত ৯টার দিকে তাকে পুলিশ গ্রেপ্তার করে।

এর আগে ২২ জুন বাঘায় দু পক্ষের হামলা ও সংঘর্ষের পরপরই শাহরিয়ার আলম এমপির পক্ষ থেকে থানায় মামলা হলে রাতেই অভিযান চালিয়ে মেয়রের ভাগিনা ইউপি চেয়ারম্যান ও জেলা যুবলীগ নেতা মেরাজুর ইসলাম মেরাজকে গ্রেপ্তার করে পুলিশ। এ ছাড়াও জেলা পুলিশের মুখপাত্র রফিকুল ইসলাম জানিয়েছে এ মামলায় ৩৬ জনের নাম উল্লেখ করে আরও ২ শ জন অজ্ঞাত উল্লেখ করে আসামি করা হয়েছে। ৪ তারিখ পর্যন্ত গ্রেপ্তার ছিলো মোট ৮ জন।

ওইদিন বাঘা উপজেলা পরিষদ চত্বরের সামনে পৌর মেয়র আক্কাছের অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে মানববন্ধন করে বাঘা উপজেলা আওয়ামী লীগ। এ সময় পৌর মেয়রের নেতৃত্বে ওই মানববন্ধনে হামলা চালানো হয়। এতে বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল গুরুতর আহত হন। পরে গত ২৬ জুন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এর পর থেকে আক্কাছ আলী ঢাকায় এসে আত্মগোপন করেন।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত