ঢাকা, সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

দিনাজপুরে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ৬

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ০৫ জুলাই ২০২৪, ১৫:৩৯

দিনাজপুরে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ৬
ট্রাক ও যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় ৬ জন নিহত হয়েছে। এ ঘটনায় নারী ও শিশুসহ অন্তত ২৮ জন আহত হয়েছে। ছবি: প্রতিনিধি

দিনাজপুরের পাঁচবাড়িতে ট্রাক ও যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় ৬ জন নিহত হয়েছে। এ ঘটনায় নারী ও শিশুসহ অন্তত ২৮ জন আহত হয়েছে।

ঘটনাস্থলেই ২ জন ও দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজে হাসপাতালে নিয়ে যাওয়ার পর আরও ৪ জনের মৃত্যু হয়। এর মধ্যে একজন শিশু রয়েছে।

শুক্রবার ভোর সাড়ে ছয়টার দিকে পাঁচবাড়ি বাজারের দহসহ আরিয়ান তেলের পাম্পের সম্মুখ মহাসড়কের ওপর এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় নাবিল পরিবহনের একটি যাত্রীবাহী বাসের সুপারভাইজার রাজেশ বাহাদুর (৪০), হেলপার মো. আলী (৫০), ট্রাক চালক নূর মোহাম্মদ হাসু (৩০), শিশু বিভা (১০), শিশু জায়না (৫ মাস), ভ্যানচালক স্বদেশ রায় (৩০) নিহত হয়।

জায়না দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার ঘোচনা গ্রামের মমিনুর রহমানের সন্তান। মোহাম্মদ আলী ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার দানেশ আলীর ছেলে।

রাজেশ বাহাদুর দিনাজপুর জেলার গোছাগঞ্জ উপজেলার মিলরোড সেতাবগঞ্জ এলাকার লক্ষণ বাহাদুরের ছেলে। নূর মোহাম্মদ হাসু ঠাকুরগাঁ জেলার পীরগঞ্জ উপজেলার মিত্র পাঠ নেতার মোড় এলাকার ইয়াসিন আলীর ছেলে। শিশু বিবাহ দিনাজপুর জেলার বোচাগঞ্জ উপজেলার জাহিদ হাসানের ছেলে। ভ্যানচালক স্বদেশ রায় (২২)দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার বিশ্বনাথপুর গ্রামের সন্তেশ রায়ের ছেলে।

আহত যাত্রীদেরকে উদ্ধার করে দিনাজপুরে আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত যাত্রীদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজন। আরও উন্নত চিকিৎসার জন্য কয়েকজনকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ট্রান্সফার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

দিনাজপুর কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) ফরিদ হোসেন সড়ক দুর্ঘটনায় ৬ জন নিহত হওয়ার সংবাদ নিশ্চিত করে বলেন, দিনাজপুর থেকে একটি আম বোঝাই ট্রাক ঢাকার উদ্দেশে রওনা দিচ্ছিল, ঠিক বিপরীত দিক থেকে নাবিল পরিবহনের একটি বাস দিনাজপুরের উদ্দেশে আসার পথে পাঁচবাড়ী বাজারের ১০০ গজ পশ্চিমে আরিয়ান পেট্রোল পাম্পের সামনে হাইওয়ে রাস্তার ওপর মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। ট্রাক ও বাসের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়, এতে ঘটনাস্থলেই দুজন নিহত হয় ও চিকিৎসাধীন অবস্থায় আরও চারজন দিনাজপুরে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন।

দিনাজপুর জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জানে আলম ঘটনা শোনার পর তাৎক্ষণিকভাবেই দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ছুটে যান এবং আহত রোগীদের উপযুক্ত চিকিৎসা প্রদানের জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশ প্রদান করেন। নিহত ব্যক্তিদের শনাক্ত করার পর স্বজনদের কাছে লাশ হস্তান্তর করেন এবং নিহতের প্রত্যেক পরিবারকে নগদ ২৫ হাজার টাকা প্রদান করেন।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত