ঢাকা, রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

এইচএসসি পরীক্ষার হলে গাঁজাসহ ধরা পড়ল পরীক্ষার্থী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৪ জুলাই ২০২৪, ১৯:২৩  
আপডেট :
 ০৪ জুলাই ২০২৪, ১৯:৩৮

এইচএসসি পরীক্ষার হলে গাঁজাসহ ধরা পড়ল পরীক্ষার্থী
শ্রাবন মোল্লা। ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জে এইচএসসি পরীক্ষার হলে নকল আছে সন্দেহে এক ছাত্রের প্যান্টের পকেট তল্লাশি করে মোবাইল ফোন, নকলের চিরকুট ও গাঁজাসহ নির্বাহী ম্যাজিস্ট্রেটের হাতে আটক হয়েছেন তিন ছাত্র। এদের মধ্যে দুজন বহিষ্কার হলেও গাঁজা রাখায় কারাগারে পাঠানো হয়েছে এক পরীক্ষার্থীকে। সে পাঁচরুখি বেগম আনোয়ারা কলেজের শিক্ষার্থী শ্রাবন মোল্লা।

বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুরে রূপগঞ্জে উপজেলার ভুলতা স্কুল অ্যান্ড কলেজের হল পরিদর্শনকালে এসব ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন কেন্দ্র সচিব ও ভুলতা স্কুল অ্যান্ড কলেজ অধ্যক্ষ ড. আব্দুল আউয়াল মোল্লা।

তিনি জানান, আজ (বৃহস্পতিবার) এইচএসসির ইংরেজি প্রথমপত্র পরীক্ষা চলছিল। তখন শ্রাবন মোল্লা নামে এক পরীক্ষার্থী ২০০ গ্রাম গাঁজাসহ হলে প্রবেশ করে। যা অন্যায়। এ সময় পাঁচরুখি বেগম আনোয়ারা কলেজের ওই শিক্ষার্থীকে মাদক আইনে ছয় মাসের কারাদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্টেট ও সহকারী কমিশনার (ভূমি) সিমন সরকার।

তিনি আরও জানান, একই কলেজের পরীক্ষার্থী সাইদ ও সলিমদ্দিন চৌধুরী কলেজের পরীক্ষার্থী তরিকুল ইসলাম তুরজুকে নকলের দায়ে বহিষ্কার করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহসান মাহমুদ রাসেল।

বিষয়টি নিশ্চিত করে রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহসান মাহমুদ রাসেল বলেন, বেলা সাড়ে ১২ টার দিকে একটি কক্ষ থেকে কয়েকজন ছাত্র বের হয় বাথরুমে যায়। পরে তারা রুমে এসে খাতায় লেখা শুরু করে। কিন্তু তাদের আচরণ সন্দেহজনক মনে হলে কক্ষে ডিউটিরত শিক্ষককে দিয়ে প্রথমে শ্রাবন মোল্লার সার্ট ও প্যান্টের পকেট তল্লাশি করা হয়। তখন তার পকেটে ২০০ গ্রাম গাজা ও নকল করার জন্য কিছু চিরকুট পাওয়া যায়। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ছয়মাসের সাজা দেয়া হয়েছে। এছাড়া পরীক্ষার হলে নকলের চিরকুট ও মোবাইল ফোন নিয়ে প্রবেশ করায় দুজনকে বহিষ্কার করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত