ঢাকা, রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

প্রবেশ ফি বাড়ায় ফাঁকা বোটানিক্যাল গার্ডেন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৪ জুলাই ২০২৪, ১৮:৩৭  
আপডেট :
 ০৪ জুলাই ২০২৪, ১৮:৪৪

প্রবেশ ফি বাড়ায় ফাঁকা বোটানিক্যাল গার্ডেন

রাজধানীর মিরপুরের বোটানিক্যাল গার্ডেনে প্রবেশ ফি ২০ টাকা থেকে ১০০ টাকা করায় দর্শনার্থীর সংখ্যা কমেছে। হঠাৎ করে টিকিটের দাম পাঁচগুণ বেড়ে যাওয়ায় বৃহস্পতিবার অনেকটাই ফাঁকা ছিল। ইজারাদারদের দাবি, অন্যান্য দিনের তুলনায় ২০ শতাংশ দর্শনার্থী প্রবেশ করেননি।

বৃহস্পতিবার (৪ জুলাই) মিরপুর বোটানিক্যাল গার্ডেনে গিয়ে দেখা গেছে, বৃষ্টিস্নাত দিনে অন্যান্য দিনের তুলনায় দর্শনার্থীদের প্রবেশ অনেকটাই কম। টিকিটের দাম বাড়ায় কেউ কেউ ফিরে যাচ্ছেন। তবে সবচেয়ে বেশি সমস্যায় পড়েছেন শিক্ষার্থী ও যুগলরা।

বোটানিক্যাল গার্ডেনে আসা এক দর্শনার্থী বলেন, টিকিটের দাম এভাবে বাড়ানো মানে মানুষের পকেট কাটার মতো। এখানে দেখার তেমন কি আছে যে ১০০ টাকা দিতে হবে! সামনে এ এলাকায় এলে চিড়িয়াখানায় প্রবেশ করব।

এ ব্যাপারে ইজারাদার মেসার্স সাগর এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী জাহাঙ্গীর আলম বলেন, হঠাৎ করে প্রবেশ ফি বেড়ে যাওয়ায় সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত দর্শনার্থীদের প্রবেশ নেই বললেই চলে। ২০ টাকার টিকিট ৪০ টাকা হলেও এটা যৌক্তিক ছিল। কিন্তু এভাবে দাম বাড়ায় দর্শনার্থীরা কম আসছেন।

এ প্রসঙ্গে উদ্যানের পরিচালক শওকত ইমরান আরাফাত বলেন, ইতিমধ্যে টিকিটের মূল্য কমাতে মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট জায়গায় আমি অনুরোধ জানিয়েছি। আশা করি তা বাস্তবায়ন হবে। দ্রুততম সময়ে পুরো উদ্যানকে সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসা হবে। এ ছাড়া আরও প্রাকৃতিক উপায়ে গোছানো হবে উদ্যানকে। আমি দায়িত্ব থাকা অবস্থায় এই উদ্যানকে অনন্য পর্যায়ে নিয়ে যাব। কেবল কিছুটা সময় প্রয়োজন।

বাংলাদেশ জার্নাল/এসবিটি

  • সর্বশেষ
  • পঠিত