ঢাকা, শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১ আপডেট : ৮ ঘন্টা আগে
শিরোনাম

ইংলিশ মিডিয়াম ও অভিজাত স্কুলের ওপর ক্ষোভ ঝাড়লেন শিক্ষামন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৩ জুলাই ২০২৪, ১৯:৫২

ইংলিশ মিডিয়াম ও অভিজাত স্কুলের ওপর ক্ষোভ ঝাড়লেন শিক্ষামন্ত্রী
শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বক্তব্য রাখছেন। ছবি: সংগৃহীত

ইংলিশ মিডিয়াম ও অভিজাত স্কুলগুলোর ওপর ক্ষোভ ঝেড়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। তিনি বলেছেন, স্বাভাবিকের চেয়ে এক হাজার গুণ বেশি বেতন আদায় করেও অধিকাংশ ইংলিশ মিডিয়াম ও অভিজাত শিক্ষার্থীদের নানাভাবে বঞ্চিত করছে।

বুধবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের উদ্যোগে শিক্ষার্থীদের জন্য ‘ডিএনসিসি স্মার্ট স্কুল বাস সার্ভিস’-এর উদ্বোধন অনুষ্ঠানে অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, এক হাজার গুণ বেশি ফি নিয়ে অনেক ইংলিশ মিডিয়াম স্কুল কেন নিজস্ব ক্যাম্পাস তৈরি করতে পারছে না। বিদ্যালয়ের রুমগুলো কনভার্ট করে পরিচালিত হবে- সেটা সাময়িকভাবে দেয়া যায়, কিন্তু আজীবন আমি সেখানে থেকে যাব, আর বিদ্যালয়ের যে সারপ্লাস হবে সেটা আমরা যারা উদ্যোক্তা তারা পকেটে করে নিয়ে যাব, বিদ্যালয়ের জন্য কোনো ক্যাম্পাস করব না; সেই অরাজকতা আমরা চলতে দিতে পারি না।

ডিএনসিসির নতুন এ উদ্যোগকে সাধুবাদ জানান শিক্ষামন্ত্রী। তবে চলমান ষাণ্মাসিক মূল্যায়নের প্রশ্নপত্র সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ পাওয়া নিয়ে প্রশ্ন করলে, নেতিবাচক কিছু দেখতে নারাজ বলে জানান শিক্ষামন্ত্রী।

এ সময় যানজট থেকে মুক্তির জন্য উত্তরের প্রতিটি স্কুল দ্রুত নিজস্ব পরিবহন সার্ভিস চালু না করলে স্কুল বন্ধ করে দেয়ার হুঁশিয়ারি দেন ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম।

স্কুলকেন্দ্রিক যানজটের অভিশাপ থেকে মুক্তি দিতে এবার ‘ডিএনসিসি স্মার্ট স্কুল বাস সার্ভিস’ চালু করল ঢাকা উত্তর সিটি করপোরেশন। প্রাথমিকভাবে বিআরটিসির তিনটি বাস দিয়ে শিক্ষার্থীদের আনা-নেয়ার কার্যক্রম শুরু হলো। যার আওতায় সেবা পাবে বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা।

রাষ্ট্রীয় পরিবহন সংস্থার এই বাস সার্ভিসে থাকছে জিপিএস ট্র্যাকার, জিআইএস প্রযুক্তি, ডিজিটাল হাজিরা ও আইপি ক্যামেরা।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত