ঢাকা, শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১ আপডেট : ৫ ঘন্টা আগে
শিরোনাম

কনডেম সেল থেকে পালানো মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা রিমান্ডে

  বগুড়া প্রতিনিধি

প্রকাশ : ০৩ জুলাই ২০২৪, ১৭:০৯

কনডেম সেল থেকে পালানো মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা রিমান্ডে
কনডেম সেল থেকে পালানো মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের রিমান্ডে নেয়া হয়েছে। ছবি: প্রতিনিধি

বগুড়ায় কনডেম সেলের ছাদ ফুটো করে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি পালানোর পর গ্রেপ্তারকৃত সেই ৪ আসামিদের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

বুধবার (৩ জুলাই) দুপুর ১২টায় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সদর আদালতের বিচারক মুমিন হাসান এ আদেশ প্রদান করেন।

৪ আসামি হলো কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার দিয়াডাঙ্গা এলাকার নজরুল ইসলাম (মজনু) (কয়েদী নং ৯৯৮), নরসিংদীর মাধবদী উপজেলার ফজরকান্দি এলাকার আমির হোসেন (কয়েদী নং ৫১০৫), বগুড়ার কাহালু পৌরসভার মো. জাকারিয়া (কয়েদী নং ৩৬৮৫) বগুড়ার কুটুরবাড়ী পশ্চিমপাড়া এলাকার ফরিদ শেখ (কয়েদী নং ৪২৫২)।

এসব তথ্য নিশ্চিত করেছেন, বগুড়া সদর ফাঁড়ির ইনচার্জ ও মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক সুজন মিঞা।

পুলিশের এই কর্মকর্তা বলেন, কারাগারের কনডেম সেলের ছাদ ফুটো করে পালানোর পর গ্রেপ্তারকৃত ৪ আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য ৭দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত রিমান্ড আবেদনের শুনানি শেষে প্রত্যেকের দুইদিনের রিমান্ড আবেদন মঞ্জুর করে। কয়েদিদের এখনও কারাগারে রাখা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য তাদের পুলিশের হেফাজতে নেয়ার প্রক্রিয়াধীন।

অপরদিকে, বগুড়া জেলা কারাগারের কনডেম সেল থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৪ আসামি পালানোর ঘটনায় জেলার ফরিদুর রহমান রুবেলকে প্রত্যাহার করেছে কারা অধিদপ্তর। দায়িত্বে অবহেলায় বগুড়া জেলা কারাগারের ডেপুটি জেলার হোসেনুজ্জামান, প্রধান কারারক্ষী আব্দুল মতিনসহ আরও ৫জনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়াও ৩ জনের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়।

ওই ঘটনার দিন সকালেই জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার, ডিআইজি প্রিজনসহ একাধিক কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। এরপর একটি তদন্ত কমিটি গঠন করে জেলা প্রশাসন। এর পাশাপাশি কারা কর্তৃপক্ষসহ মোট ৩টি তদন্ত কমিটি গঠন করা হয়। এসব কমিটির তদন্তের কাজ চলমান রয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত