ঢাকা, শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১ আপডেট : ৪৫ মিনিট আগে
শিরোনাম

যে কারণে শোকজ পেল গ্রামীণফোন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৩ জুলাই ২০২৪, ১৪:১৩

যে কারণে শোকজ পেল গ্রামীণফোন

কলড্রপ ইস্যুতে গ্রামীণফোনকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) বলে জানিয়েছেন ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

আজ বুধবার দুপুরে সরকারের এআইভিত্তিক প্লাটফর্ম জি-ব্রেইনের উদ্‌বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান জুনাইদ আহমেদ পলক।

প্রতিমন্ত্রী বলেন, কলড্রপ ইস্যুতে কঠোর অবস্থানে রয়েছে বিটিআরসি। এজন্য সারা দেশে গোপন মনিটরিং শুরু হয়েছে। ত্রুটি পাওয়া গেলেই বড় অঙ্কের জরিমানা গুণতে হবে টেলিকম অপারেটরগুলোকে।

এদিকে ডাক বিভাগ, বিটিসিএল, টেলিটক ও টেশিসকে আয়-ব্যয়ের প্রতিবেদনের জন্য ২১ তারিখ পর্যন্ত সময় দেওয়া হয়েছে বলেও জানান তিনি। বলেন, এরপর সংস্থাগুলোকে বেসরকারি খাতে নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

ডাক বিভাগের ৫৫ কোটি টাকার দুর্নীতি প্রমাণিত হলে অভিযুক্তদের চাকরিচ্যুত করার পর ফৌজদারি মামলা করা হবে বলেও জানান প্রতিমন্ত্রী।

এর আগে, সম্প্রতি বিটিআরসি আয়োজিত মোবাইল অপারেটরদের সেবার মান সংক্রান্ত বৈঠকে পলক বলেন, মোবাইল ফোনে কথা বলার সময় কলড্রপের জন্য টেলিকম অপারেটরদের গ্রাহককে ক্ষতিপূরণ দিতে বাধ্য করা হবে।

জুনাইদ আহমেদ পলক সেদিন জুলাইয়ের ১ তারিখ থেকে গ্রাহকসেবা নিশ্চিতে কঠোর অবস্থানের হুঁশিয়ারিও দেন।

পলক বলেন, কলড্রপ এখন নিয়মিত বিষয়। অপারেটরদের সেবার মান নিয়ে গ্রাহকেরা যেমন অসন্তুষ্ট, বিটিআরসির জরিপেও অপারেটরদের কোয়ালিটি নিয়ে অসন্তোষ উঠে এসেছে।

বাংলাদেশ জার্নাল/এসবিটি

  • সর্বশেষ
  • পঠিত