ঢাকা, শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১ আপডেট : ৪৬ মিনিট আগে
শিরোনাম

বিএনপির মিছিলে দুর্বৃত্তদের হামলায় আহত ৫

  প্রতিনিধি

প্রকাশ : ০৩ জুলাই ২০২৪, ১২:১১

বিএনপির মিছিলে দুর্বৃত্তদের হামলায় আহত ৫
বিএনপির মিছিলে দুর্বৃত্তদের হামলায় আহত ৫। ছবি: সংগৃহীত

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে পটুয়াখালী জেলা বিএনপির মিছিলে হামলার ঘটনা ঘটেছে।

হামলায় বিএনপির ৫ নেতা-কর্মী আহত হয়েছে। এদের ম‌ধ্যে রাঙ্গাবালী উপ‌জেলা স্বেচ্ছা সেবকদল দল নেতা শা‌কিল‌কে কু‌পি‌য়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে।

আজ বুধবার (৩ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে পৌর শহরের স্বনির্ভর সড়কে এই হামলার ঘটনা ঘটে।

কেন্দ্র ঘোষিত এই সমাবেশে সকাল থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে যোগ দিতে যাওয়ার সময় দুর্বৃত্তরা এই হামলা চালায়। বিএনপি নেতাদের দাবি আওয়ামী লীগ সমর্থিত সন্ত্রাসীরাই এ হামলা চালিয়েছে।

জেলা বিএনপির সদস্য সচিব স্নেহাংশু সরকার কুট্টি বলেন, ‘আওয়ামী-যুবলীগের সন্ত্রাসীরা আমাদের ওপর হামলা চালিয়েছে। কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়েছে। আহত হয়ে ৫ জন বিএনপির নেতা-কর্মী স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।’

পরে জেলা বিএনপির আহ্বায়ক আব্দুর রশিদ চুন্নু মিয়ার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মোশাররফ হোসেন, স্নেহাংশু সরকার কুট্টিসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সমাবেশ থেকে বিএনপি চেয়ারপারসনসহ অন্যান্য নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার, নিঃশর্ত মুক্তির দাবির পাশাপাশি সমাবেশে হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জসিম বলেন, বিএনপির সমাবেশ নিয়ে উত্তেজনা বিরাজ করছিল। পুলিশ উত্তেজনা নিরসন করে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত