ঢাকা, শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

আবারও চালু হতে যাচ্ছে কসবা সীমান্ত হাট

  প্রতিনিধি

প্রকাশ : ০৩ জুলাই ২০২৪, ১১:০৮  
আপডেট :
 ০৩ জুলাই ২০২৪, ১১:১৩

আবারও চালু হতে যাচ্ছে কসবা সীমান্ত হাট
ছবি: সংগৃহীত

চার বছরেরও বেশি সময় বন্ধ থাকার পর আবারও চালু হবে ব্রাহ্মণবাড়িয়ার কসবা সীমান্ত হাট। আগামী ২৯ জুলাই থেকে হাট বসবে বলে জানিয়েছে ভারত ও বাংলাদেশের সীমান্ত হাট ব্যবস্থাপনা কমিটি। মঙ্গলবার (২ জুলাই) দুপুরে সীমান্ত হাট পরিদর্শন করেছেন হাট ব্যবস্থাপনা কমিটির নেতৃবৃন্দরা। পরিদর্শন দলে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জেসমিন সুলতানা এবং ভারতের পক্ষে ছিলেন ত্রিপুরার সীপাহিজলা জেলার অতিরিক্ত জেলার ম্যাজিস্ট্রেট সুব্রত মজুমদার।

সীমান্ত হাট পরিদর্শন শেষে বাংলাদেশ অংশের ব্যবস্থাপনা কমিটির সভাপতি জেসমিন সুলতানা জানান, কমিটির আলোচনার মাধ্যমে হাট খোলার জন্য সম্ভাব্য তারিখ ২৯ জুলাই নির্ধারণ করা হয়েছে। ভারতের তরফ থেকে হাটে নতুন বাংলাদেশি পণ্য হিসেবে তাজা মাছ চাওয়া হয়েছে। ঊর্ধ্বতনদের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করা হবে।

খোঁজ নিয়ে জানা গেছে, সীমান্তবর্তী এলাকার বাসিন্দাদের সুবিধার্থে ২০১৫ সালে কসবার তারাপুর সীমান্ত এবং সিপাহিজলা জেলার কমলাসাগর সীমান্তে চালু করা হয় হাটটি। এতে দুই দেশের ৫০টি করে মোট ১০০টি দোকান রয়েছে। করোনার প্রকোপ দেখা দিলে ২০২০ সালের মার্চের প্রথম সপ্তাহ থেকে হাটটি বন্ধ ঘোষণা করে ব্যবস্থাপনা কমিটি।

বাংলাদেশ জার্নাল/আরএইচ

  • সর্বশেষ
  • পঠিত