ঢাকা, বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

কনডেম সেল থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির পলায়ন: জেলারকে বদলি

  বগুড়া প্রতিনিধি

প্রকাশ : ০১ জুলাই ২০২৪, ২২:৪৬

কনডেম সেল থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির পলায়ন: জেলারকে বদলি
ফরিদুর রহমান রুবেল। ছবি: প্রতিনিধি

বগুড়া জেলা কারাগারের কনডেম সেল থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৪ আসামি পলায়নের ঘটনায় জেলার ফরিদুর রহমান রুবেলকে বদলি করা হয়েছে।

সোমবার (১ জুলাই) কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল এএসএম আনিসুল হক স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে বদলি করা হয়।

এএসএম আনিসুল হক স্বাক্ষরিত পৃথক আরেকটি প্রজ্ঞাপনে রাজবাড়ী জেলা কারাগারের জেলার সৈয়দ শাহ শরীফকে বগুড়া জেলা কারাগারের জেলার হিসেবে পদায়ন করা হয়েছে। বগুড়া জেলা কারাগারের জেলার মোহাম্মদ ফরিদুল ফরিদুর রহমান রুবেলকে খুলনা জেলা কারাগারের অনুকূলে সংযুক্ত কারা উপ-মহাপরিদর্শকের দপ্তর, রাজশাহী বিভাগে উপ-তত্ত্বাবধায়ক হিসেবে বদলি করা হয়েছে। বদলির কারণ হিসেবে বলা হয়েছে, প্রশাসনিক কারণে বদলি সংযুক্ত করা হলো।

এ ঘটনায় এর আগে ডেপুটি জেলার হোসেনুজ্জামান ও প্রধান কারারক্ষীসহ পাঁচজনকে সাময়িক বরখাস্ত করা হয়। এছাড়া ৩ কারারক্ষীর বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়। সাময়িক বরখাস্তরা হলো- ডেপুটি জেলার হোসেনুজ্জামান, প্রধান কারারক্ষী ফরিদ উদ্দিন, প্রধান দুই কারারক্ষী দুলাল মিয়া ও আব্দুল মতিন এবং কারারক্ষী আরিফুল ইসলাম। এছাড়াও বিভাগীয় মামলা করা হয়েছে প্রধান কারারক্ষী আমিনুল ইসলাম, সহকারী প্রধান কারারক্ষী সাইদুর রহমান ও কারারক্ষী রেজাউল করিমের বিরুদ্ধে।

এদিকে, এ ঘটনার পর বগুড়া কারাগারের নিরাপত্তা ব্যবস্থা ঝুঁকি মনে করে, মৃত্যুদণ্ড ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এবং জেএমবি সদস্যদের অন্য কারাগারে সরিয়ে নেয়া হয়েছে। গত বৃহস্পতিবার সকাল থেকে বিভিন্ন কারাগারে তাদের সরানোর কাজ চলে। এদের মধ্যে প্রথম ধাপে মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৩ কয়েদীসহ গুরুত্বপূর্ণ ৫ আসামিকে রাজশাহী বিভাগীয় কারাগারে সরিয়ে নেয়া হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত