ঢাকা, বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

সর্বজনীন পেনশন প্রত্যাহারের দাবিতে মাভাবিপ্রবিতে শিক্ষকদের কর্মবিরতি

  টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশ : ০১ জুলাই ২০২৪, ১৪:৪৬

সর্বজনীন পেনশন প্রত্যাহারের দাবিতে মাভাবিপ্রবিতে শিক্ষকদের কর্মবিরতি
ছবি: প্রতিনিধি

অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহারের দাবিতে পৃথক পৃথকভাবে কর্মবিরতি পালন করেছে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ।

সোমবার (১ জুলাই ২০২৪) সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের ১২-৩লা একাডেমিক ভবনের সামনে মাভাবিপ্রবি শিক্ষক সমিতির আয়োজনে পূর্ণদিবস কর্মবিরতি এবং প্রশাসনিক ভবনের সামনে বিশ্ববিদ্যালয়ের অফিসার্স অ্যাসোসিয়েশনের আয়োজনে অর্ধদিবস কর্মবিরতি পালন করা হয়।

অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার ও প্রতিশ্রুত সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তনের দাবিতে বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের আহ্বানে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির আয়োজনে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ পূর্ণদিবস কর্মবিরতি পালন করে।

এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. এ.এস.এম সাইফুল্লাহ ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো. মাসুদার রহমান বক্তব্য রাখেন।

এছাড়া সর্বজনীন পেনশন স্কীম বিধিমালা-২০২৩ এর প্রজ্ঞাপন হতে পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের অর্ন্তভুক্তি প্রত্যাহার ও কর্মকর্তাদের জন্য ইউজিসির সুপারিশকৃত অভিন্ন নীতিমালার ১২ দফা সংযোজনের দাবিতে বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের আহ্বানে বিশ্ববিদ্যালয়ের অফিসার্স অ্যাসোসিয়েশনের আয়োজনে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাবৃন্দ অর্ধদিবস কর্মবিরতি পালন করে।

এসময় বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের উপদেষ্টা ও মাভাবিপ্রবি অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মো. মফিজুল ইসলাম মজনু, মাভাবিপ্রবি অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ড. ইকবাল বাহার বিদ্যুৎ এবং যুগ্ম-সাধারণ সম্পাদক আজাদ খান ভাসানী বক্তব্য রাখেন।

কর্মবিরতিতে বক্তারা দাবি আদায় না হলে আরও কঠোর কর্মসূচি গ্রহণের ঘোষণা দেন।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত