ঢাকা, রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১ আপডেট : ৭ ঘন্টা আগে
শিরোনাম

সাপে কাটা রোগী নিয়ে মাজারে, পানপড়া খাওয়ানোর পর মৃত্যু

  নিজস্ব প্রতিনিধি

প্রকাশ : ২৬ জুন ২০২৪, ১৮:০৪

সাপে কাটা রোগী নিয়ে মাজারে, পানপড়া খাওয়ানোর পর মৃত্যু
প্রতীকী ছবি

কুমিল্লার হোমনায় সাপে কাটা তানজিনা আক্তার (২১) নামের এক গৃহবধূকে হাসপাতাল থেকে মাজারে নিয়ে সুস্থতার জন্য পানপড়া খাওয়ানো হলেও নিস্তেজ হয়ে অবশেষে মৃত্যুবরণ করেন।

বুধবার (২৬ জুন) দুপুরে উপজেলার গোয়ারিভাঙ্গা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত তানজিনা ওই গ্রামের আলী আহমেদের স্ত্রী।

স্থানীয় সূত্রে জানা গেছে, তানজিনা সকালে বাড়ির আঙিনা পরিষ্কার করার কাজ করছিলেন। এ সময় একটি বিষধর সাপ তাকে কামড় দেয়। পরে স্বজনরা তাকে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। কিন্তু রোগীকে ভর্তি না করিয়ে তারা নিয়ে যান মাজারে। সেখানে ওই নারীর মৃত্যু হয়।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. মো. শহিদ উল্লাহ বলেন, দুপুরে সাপে কাটা একজন নারীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে আমরা তাকে যথোপযুক্ত চিকিৎসাসেবা দিয়ে হাসপাতালে ভর্তির পরামর্শ দেই। এ সময় রোগীর সঙ্গে থাকা লোকজন নিষেধ অমান্য করে রোগীকে হাসপাতাল থেকে নিয়ে যান। এরপর দেড় ঘণ্টা পর সাপে কাটা নারীকে পুনরায় হাসপাতালে নিয়ে আাসেন স্বজনরা। তবে জীবিত নয় মৃত।

সাপে কাটা রোগীদের বিষয়ে ডা. মো. শহিদ উল্লাহ বলেন, সাপে কাটা রোগীদের জন্য পর্যাপ্ত চিকিৎসা হাসপাতালে রয়েছে, তাই সাপে কাটা রোগীকে অন্য কোথাও না নিয়ে দ্রুত হাসপাতালে নিয়ে আসার আহ্বান জানাই।

হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জয়নাল আবেদিন জানান, সাপের কামড়ে নারীর মৃত্যু হয়েছে বিষয়টি নিশ্চিত হওয়ায় ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফনের জন্য স্বজনদের জিম্মায় দিয়ে দেয়া হয়েছে।

বাংলদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত