ঢাকা, শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

ফের আন্দোলনে নামছে বিএনপি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৫ জুন ২০২৪, ১৬:৫৭

ফের আন্দোলনে নামছে বিএনপি
ফের আন্দোলনে নামছে বিএনপি। ছবি: সংগৃহীত

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও তার বিদেশে চিকিৎসার দাবিতে আবারও আন্দোলনে যাচ্ছে দলটি। শিগগিরই এ বিষয়ে কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা জানান।

মঙ্গলবার (২৫ জুন) দুপুরে রাজধানীর গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মহাসচিব এ কথা জানান।

গতকাল সোমবার রাতে অনুষ্ঠিত দলের স্থায়ী কমিটির সভার সিদ্ধান্ত জানাতে এই সংবাদ সম্মেলন ডাকে বিএনপি। সভার সিদ্ধান্ত জানিয়ে মির্জা ফখরুল বলেন, সভায় অবিলম্বে দেশনেত্রীর (খালেদা জিয়া) নিঃশর্ত মুক্তি দাবি করা হয় এবং তার মুক্তির দাবিতে আন্দোলন গড়ে তোলার সিদ্ধান্ত গৃহীত হয়। সেই লক্ষ্যে অতি দ্রুত কর্মসূচি প্রণয়ন করা হবে। আমরা হয়তো আগামীকালই (বুধবার) কর্মসূচি প্রণয়ন করব।

তিনি বলেন, সভা মনে করে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে পরিকল্পিতভাবে মিথ্যা মামলায় সাজা দিয়ে রাজনীতি থেকে দূরে সরিয়ে দিতে হীন চক্রান্ত করছে এই অবৈধ সরকার। শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার কারণে দেশনেত্রীকে বন্দি করে রাখা হয়েছে, যা সম্পূর্ণ বেআইনি এবং সংবিধান বিরোধী।

ফখরুল বলেন, কেন তাকে জামিন দেয়া হচ্ছে না, এর কোনো ব্যাখ্যা নেই। অনেকে বলে, এটা ক্ষোভ থেকে করা হয়েছে। ক্ষোভটা কিসের? যাকে সাজা দিচ্ছে, ক্ষোভ করে তাকে মারবেন, এর চেয়ে বেআইনি, অমানবিক কাজ তো আর হতে পারে না।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত