ঢাকা, বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

দেশের তিন বিভাগে অতি ভারী বৃষ্টির আভাস

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৮ জুন ২০২৪, ১৩:১৩

দেশের তিন বিভাগে অতি ভারী বৃষ্টির আভাস
ছবি: সংগৃহীত

মৌসুমি বায়ুর প্রভাবে দেশের তিনটি বিভাগে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে বলে আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আজ সকাল ৬টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগে ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। মঙ্গলবার (১৮ জুন) সকালে দেয়া পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ কথা জানানো হয়।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়; ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহী বিভাগের অনেক জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি, বজ্রবৃষ্টিও হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মুহাম্মদ আবুল কালাম মল্লিক বলেন, আগামী তিন দিন তিন বিভাগে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। সিলেটে আগামী আরও দুই দিন ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। তবে ওই বিভাগে আগামী এক সপ্তাহের বেশি সময় থেমে থেমে কমবেশি বৃষ্টি হতে পারে।

গত ৩০ মে মৌসুমি বায়ু দেশে প্রবেশ করেছে। তবে দেশের সর্বত্র বৃষ্টি শুরু হয়নি। বরং বিভিন্ন এলাকায় তাপপ্রবাহ বয়ে গেছে। এর ব্যতিক্রম ছিল সিলেট, ময়মনসিংহ ও রংপুর বিভাগে।

আবহাওয়া অধিদপ্তর বলেছে, আজ খুলনা বিভাগের প্রায় সব স্থানে এবং পটুয়াখালী, ভোলা, মাদারীপুর, রাজশাহী, গোপালগঞ্জ ও পাবনা জেলায় তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এটা অব্যাহত থাকতে পারে।

বাংলাদেশ জার্নাল/আরএইচ

  • সর্বশেষ
  • পঠিত