ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

প্রধানমন্ত্রীর জন্মদিন স্মরণীয় করে রাখতে ফরিদপুরে নৌকাবাইচ

  ফরিদপুর প্রতিনিধি

প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০২৩, ১০:৫৯

প্রধানমন্ত্রীর জন্মদিন স্মরণীয় করে রাখতে ফরিদপুরে নৌকাবাইচ
প্রধানমন্ত্রীর জন্মদিন স্মরণীয় করে রাখতে ফরিদপুরে নৌকাবাইচ। ছবি: প্রতিনিধি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন স্মরণীয় করে রাখতে ফরিদপুরের নগরকান্দায় কুমার নদীতে আয়োজন করা হয় গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ।

শনিবার (৩০ সেপ্টেম্বর) সকালে নগরকান্দার চরযশোরদী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আরিফুর রহমান তালুকদার পথিক এ নৌকাবাইচের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে শুক্রবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার চরযশোরদী ইউনিয়নের চাঁদহাট বাজার কুমার নদীতে এ নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

নৌকাবাইচ উৎসব ঘিরে নদীর দুই পাড়ে বসে গ্রামীণ মেলা। মেলায় হরেক রকমের খেলনা ও বিভিন্ন ধরনের মিষ্টির পসরা সাজিয়ে বসেন দোকানিরা। এতে ছোট-বড় ৮টি নৌকা অংশ নেয়।

চরযশোরদী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আরিফুর রহমান তালুকদার পথিকের পরিচালনায় নৌকাবাইচ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ফরিদপুর-২ আসনের সংসদ সদস্য শাহদাব আকবর লাবু চৌধুরী।

এছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- নগরকান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামার সরদার, মুকসুদপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কাবির হোসেন মিয়া, সালথা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বর, নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মঈনুল হক, সহকারী পুলিশ সুপার (নগরকান্দা সার্কেল) মো. আসাদুজ্জামান শাকিল প্রমূখ।

নৌকাবাইচ প্রতিযোগিতায় বিজয়ী প্রথম স্থান অধিকারী দলকে ফ্রিজ, দ্বিতীয় ও তৃতীয় দলকে রঙিন টেলিভিশন উপহার দেয়া হয়।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত