ঢাকা, রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১ আপডেট : ৭ ঘন্টা আগে
শিরোনাম

ডেঙ্গু সচেতনতায় কর্মশালা ও ফ্রি মেডিকেল ক্যাম্প

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২৩, ১৬:৩৩

ডেঙ্গু সচেতনতায় কর্মশালা ও ফ্রি মেডিকেল ক্যাম্প
ধানমন্ডি সোসাইটির উদ্যোগে জনসচেতনতামূলক অনুষ্ঠান ‘ডেঙ্গু সচেতনতা ও প্রতিকার বিষয়ক কর্মশালা এবং ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। ছবি: সংগৃহীত সংগৃহীত

ধানমন্ডি সোসাইটির উদ্যোগে জনসচেতনতামূলক অনুষ্ঠান ‘ডেঙ্গু সচেতনতা ও প্রতিকার বিষয়ক কর্মশালা এবং ফ্রি মেডিকেল ক্যাম্প’ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

ধানমন্ডি লেকস্হ রবীন্দ্র সরোবরে শুক্রবার সকাল সাড়ে ৭টায় থেকে শুরু হয়ে সকাল সাড়ে ৯টা পর্যন্ত কর্মশালা ও ফ্রি মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-১০ আসনের সংসদ সদস্য শফিউল ইসলাম মহিউদ্দিন। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান ও সার্জন-এর সাবেক সভাপতি প্রফেসর ডা. নাজমুন নাহার, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল ইউনিভার্সিটির সাবেক উপাচার্য প্রফেসর ডা. মো. কামরুল হাসান খান। সভাপতিত্ব করেন ধানমন্ডি সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি ইঞ্জিনিয়ার মো. লিয়াকত হোসেন।

এছাড়া কর্মশালায় বিশেষজ্ঞ মতামত রাখেন বিশিষ্ট সমাজসেবক ডা. ওয়াজেদুল ইসলাম খান, বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয় হাসপাতালের মেডিসিন বিভাগের ডিন ডা. মাসুদা বেগম এবং দেশ বরেণ্য চিকিৎসক প্রফেসর ডা. ফকরুল আমিন খান মৃদুল, প্রফেসর ডা. সাইদা আনোয়ার, প্রফেসর ডা. আব্দুল মালেক, প্রফেসর ডা.রফিকুস সালেহিন, ডা.পরিমল ভট্টাচার্য প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন ধানমন্ডি সোসাইটির জনকল্যাণ বিষয়ক সম্পাদক এম. কামাল। কর্মশালায় মেডিকেল ক্যাম্প পরিচালনায় সহযোগিতা করেন মেডিক্স, ধানমন্ডি।

কর্মশালায় ধানমন্ডি সোসাইটির কার্যকরী কমিটির সদস্যবৃন্দ এবং অন্যান্য সদস্যবৃন্দসহ এলাকার বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ ও নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মেডিকেল ক্যাম্পে প্রায় ৫০০ জন বিভিন্ন স্তরের জনগণ উপস্থিত থেকে চিকিৎসা সেবা ও চেক আপ গ্রহণ করেন। এছাড়া ধানমন্ডি সোসাইটি কর্তৃক ধানমন্ডিস্হ বিভিন্ন মসজিদে জুমার নামাজ পরবর্তী ডেঙ্গু সচেতনতামূলক লিফলেট ও হ্যান্ডআউট মুসল্লিদের মধ্যে বিতরণ করা হয়।

আরও পড়ুন: দেশে ডেঙ্গু টিকার সফল পরীক্ষা, চার ধরনেই কার্যকর

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত