ঢাকা, রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১ আপডেট : ৮ ঘন্টা আগে
শিরোনাম

নাদিম হত্যা, গ্রেপ্তারের দাবিতে দেশজুড়ে রাজপথে সাংবাদিকরা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৬ জুন ২০২৩, ১৮:০৮  
আপডেট :
 ১৬ জুন ২০২৩, ১৯:১২

নাদিম হত্যা, গ্রেপ্তারের দাবিতে দেশজুড়ে রাজপথে সাংবাদিকরা
সাংবাদিক গোলাম রব্বানী নাদিম। ছবি: সংগৃহীত

জামাপুরের বকশিগঞ্জের সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যার বিচারের দাবিতে দেশজুড়ে প্রতিবাদে মুখর হয়ে উঠেছেন গণমাধ্যমকর্মীরা। সহকর্মী হত্যায় জড়িতদের অবিলম্বে গ্রেপ্তারসহ বিচারের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে জেলায় জেলায় মানববন্ধন, পথসভা, বিক্ষোভ মিছিল করেছেন সংবাদকর্মীরা।

এসব কর্মসূচি থেকে দাবি পূরণ না হলে আরও কঠোর আন্দোলনের হুঁশিয়ারিও দিয়েছেন সাংবাদিকরা। একইসঙ্গে সাংবাদিকদের কাজের পরিবেশ নিশ্চিতসহ ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলেরও দাবি জানিয়েছেন।

বুধবার রাতে পেশাগত দায়িত্বপালন শেষে বাড়ি ফেরার পথে জামালপুরের বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

এরপর রাত ১২টায় সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বেলা পৌনে ৩টার দিকে তিনি মারা যান।

বিভিন্ন জেলা থেকে প্রতিনিধিদের পাঠানো খবর-

খুলনা: নাদিমকে হত্যার প্রতিবাদে খুলনায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দুপুরে খুলনা প্রেস ক্লাবের সামনে খুলনা সাংবাদিক ইউনিয়ন ও খুলনায় কর্মরত সাংবাদিকদের ব্যানারে পৃথক এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিক নাদিমকে সুপরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এভাবে দিনের পর দিন সাংবাদিক নির্যাতন ও হত্যা কোনোভাবেই মেনে নেয়া যায় না। অবিলম্বে সাংবাদিকদের ওপর হামলা, মামলা ও নির্যাতন বন্ধ করতে হবে। অচিরেই নাদিম হত্যার বিচার ও তদন্ত না হলে আরও কঠোর ও কঠিন আন্দোলনে নামবে সাংবাদিক সমাজ।

সমাবেশে বক্তারা সাংবাদিক নাদিম হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়ে বলেন, অপরাধীদের শাস্তি নিশ্চিত না হওয়ায় বারবার এ ধরনের অপরাধ সংঘটিত হচ্ছে। মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী সাংবাদিকবান্ধন সরকার রাষ্ট্রীয় ক্ষমতায় থাকা অবস্থায় সাংবাদিক হত্যা ও নির্যাতনের ঘটনায় সাংবাদিকরা উদ্বিগ্ন।

লক্ষ্মীপুর: সাংবাদিক নাদিমকে পিটিয়ে হত্যার ঘটনায় লক্ষ্মীপুরে প্রতিবাদ সভা করা হয়েছে। লক্ষ্মীপুর প্রেস ক্লাবের আয়োজনে জেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা অংশ নেন।

লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম পাবেল সভাপতিত্বে ও সাংবাদিক মীর ফরহাদ হোসেন সুমনের সঞ্চালনায় বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক কামাল হোসেন, একিউএম শাহাবুদ্দিন, কামাল উদ্দিন, সাইফুল ইসলাম স্বপন, মাজহারুল আনোয়ার টিপু, কাজল কায়েস, সানা উল্লাহ সানু, নাজিম উদ্দিন রানা, পলাশ সাহা, নিজাম উদ্দিন প্রমুখ।

লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম পাবেল বলেন, ২৪ ঘন্টার মধ্যে নাদিম হত্যার মূল হোতাকে গ্রেপ্তারের দাবি জানাচ্ছি। তা না হলে লক্ষ্মীপুর থেকে মানববন্ধন ও কলম বিরতিসহ কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে।

বাগেরহাট: জামালপুরে সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। শুক্রবার বেলা ১১টায় বাগেরহাট প্রেসক্লাবের সামনে জেলায় কর্মরত সাংবাদিকরা এই মানববন্ধন কর্মসূচি পালন করে।

কর্মসূচি থেকে নাদিম হত্যার সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার ও বিচার দাবি করেন সাংবাদিক নেতারা বলেন, সাংবাদিক হত্যা করে পার পাওয়া যাবে না।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, সাধুরপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর অপকর্ম নিয়ে সংবাদ প্রকাশের জেরে নাদিমকে হত্যা করা হয়েছে।

মানববন্ধনে বক্তব্য দেন, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি নীহার রঞ্জন সাহা, সাধারণ সম্পাদক তালুকদার আব্দুল বাকি, সাবেক সভাপতি বাবুল সরদার, আহাদ উদ্দিন হায়দার ও বাগেরহাট টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি বিষ্ণু প্রসাদ চক্রবর্তী।

রাজবাড়ী: সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে রাজবাড়ীর পাংশায় মানববন্ধন করেছেন স্থানীয় সাংবাদিকেরা। শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে পাংশা প্রেসক্লাবের আয়োজনে শহরের মালেকপ্লাজার সামনে ঘণ্টাব‍্যাপী মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

সাংবাদিক হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মানববন্ধনে বক্তারা বলেন, সংবাদ প্রকাশের জেরে জামালপুরের সাংবাদিক গোলাম রব্বানিকে পিটিয়ে হত‍্যা করা হয়েছে। এই হত‍্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের অতিদ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

আরও পড়ুন: সাংবাদিক নাদিম হত‌্যাকা‌ণ্ডে জ‌ড়িত‌দের গ্রেপ্তারে কাজ করছে র‍্যাব

সাংবাদকর্মীরা বলেন, দেশে সাংবাদিক নির্যাতন বেড়েই চলেছে। সাংবাদিকদের কোনো নিরাপত্তা নেই।

পাংশা প্রেসক্লাবের সভাপতি এস এম রাসেল কবিরের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব‍্য রাখেন, পাংশা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাসুদ রানা বাদশা, সহসভাপতি আব্দুর রশিদ, যুগ্ম সাধারণ সম্পাদক রতন মাহামুদ, সিনিয়র সাংবাদিক মাসুদ রেজা শিশির, এম এ জিন্নাহ।

কুষ্টিয়া: সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে কুষ্টিয়া প্রেসক্লাবের সামনে সর্বস্তরের সাংবাদিকবৃন্দের ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত এই মানববন্ধনে নেতৃবৃন্দ অবিলম্বে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যাকাণ্ডে জড়িত জামালপুর বকশিগঞ্জ উপজেলার সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু গংয়ের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক বিচার দাবি করেন।

আর কত সাংবাদিকের প্রাণ গেলে বিচার পাব- এমন প্রশ্ন রেখে মানববন্ধনে বক্তারা বলেন, আজ পর্যন্ত সাংবাদিকদের হত্যার দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়ায় একের পর এক সাংবাদিক হত্যার শিকার হচ্ছেন। দেশে আর কত সাংবাদিক হত্যার স্বীকার হবে? গুটিকয়েক সন্ত্রাসীদের কর্মকাণ্ডে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে।

নাদিম হত্যায় জড়িতদের অবিলম্বে গ্রেপ্তারসহ দৃষ্টান্তমূলক বিচার না হলে আরও কঠোর আন্দোলন কর্মসূচির পথ বেছে নেয়া ছাড়া আর কোনো বিকল্প থাকবে না বলেও হুঁশিয়ারি দিয়েছেন কুষ্টিয়ার সাংবাদিক নেতারা।

সাংবাদিক হাসান আলীর সঞ্চালনায় এই মানববন্ধনে কুষ্টিয়ার ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক নেতারা বক্তব্য রাখেন।

খাগড়াছড়ি: সাংবাদিক নাদিমের হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন ও পেশাজীবী সাংবাদিকরা। শুক্রবার সকালে শহরের শহীদ মিনার প্রাঙ্গণে এই কর্মসূচি পালন করা হয়।

এ সময় বক্তারা দ্রুত গোলাম রব্বানি হত্যার ‘নির্দেশদাতা বাবু চেয়ারম্যান’সহ সব হত্যাকারীদের গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এ ছাড়া সারাদেশে সাংবাদিকদের হত্যা, মামলা দিয়ে হয়রানি বন্ধে সরকার ও আইনশৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ এবং সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালন ও জীবনের সুরক্ষায় আলাদা আইন প্রণয়নের দাবিও জানান বক্তারা।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি দুলাল হোসেনের সঞ্চালনা ও ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, প্রেস ক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া, সহ-সভাপতি মো. জহুরুল আলম, সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সৈকত দেওয়ান, টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এইচ এম প্রফুল্ল এবং টিআবি-খাগড়াছড়ির ম্যানেজার মো. আব্দুর রহমান।

নাটোর: সাংবাদিক নাদিমের নৃশংস হত্যাকাণ্ডের প্রতিবাদ ও হত্যাকারীদের বিচারের দাবিতে তীব্র গরম উপেক্ষা করে মানববন্ধন করেছে নাটোরের সাংবাদিকেরা। শুক্রবার বেলা ১১টার দিকে নাটোর শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় (জনতা ও উত্তরা ব্যাংকের সামনে) নাটোরে কর্মরত সাংবাদিকবৃন্দের ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে নাটোরের গণমাধ্যমকর্মীরা নাদিম হত্যাকাণ্ডের তীব্র নিন্দা, প্রতিবাদ ও জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জোর দাবি জানান এবং শোক প্রকাশ করেন।

সাংবাদিক হত্যার প্রতিবাদে এই মানববন্ধন কর্মসূচিতে নাটোর জেলার প্রিন্ট, অনলাইন নিউজ পোর্টাল, ইলেকট্রনিক মিডিয়া ও সংবাদ সংস্থার সংবাদকর্মীরা অংশগ্রহণ করেন।

নাটোরসহ সারাদেশের সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে জেলার সাংবাদিক নেতারা বলেন, এ ধরনের ঘটনা দেশের গণমাধ্যমের স্বাধীনতাকে আরও সংকুচিত করবে ও জনগণের বাকস্বাধীনতাকে হুমকির মুখে ফেলবে।

ফরিদপুর: সাংবাদিক নাদিমকে ‘বর্বরোচিত সন্ত্রাসী হামলায়’ হত্যার প্রতিবাদে ও বিচারের দাবিতে ফরিদপুরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়েছে। শুক্রবার বেলা ১২টার দিকে ফরিদপুর প্রেসক্লাবের সামনে মুজিব সড়কে জেলার কর্মরত সাংবাদিকদের ব্যানারে এই মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

এই কর্মসূচিতে সাংবাদিক হত্যার বিচার চেয়ে বক্তব্য রাখেন জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সোহেল, সিনিয়র সাংবাদিক মফিজ ইমাম মিলন, পান্না বালা, সাংবাদিক হারুন অর রশিদ।

বক্তারা বলেন, সাংবাদিককে অন্যায়ভাবে নির্যাতন, মামলা-হামলা ও হত্যার ঘটনা উদ্বেগজনক মাত্রায় বেড়েছে। এটা দেশের সার্বভৌমত্বের ও স্বাধীন সাংবাদিকতার জন্য বড় হুমকি। কথায় কথায় সাংবাদিকদের ওপর হামলা-মামলা ও হত্যা- এটা চলতে পারে না। সরকারকে সাংবাদিকদের সুরক্ষায় এগিয়ে আসার আহ্বান জানান বক্তারা।

সাংবাদিক নির্যাতনের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বক্তারা সুস্থ ধারার সাংবাদিকতার পরিবেশ বজায় রাখার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

এ বর্বোরচিত ঘটনার তীব্র নিন্দা জ্ঞাপন করে অবিলম্বে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন ফরিদপুরের কর্মরত সাংবাদিকরা। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে উক্ত হত্যাকাণ্ডে জড়িত ব্যক্তিদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন তারা।

মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের করেন সংবাদকর্মীরা। মিছিলে সাংবাদিক নাদিম হত্যাকারীদের ফাঁসির দাবিতে স্লোগান দেয়া হয়।

মানিকগঞ্জ: সাংবাদিক নাদিমের উপর বর্বরোচিত হামলা ও হত্যার প্রতিবাদ এবং বিচারের দাবিতে মানিকগঞ্জে মানবন্ধন ও বিক্ষোভ হয়েছে। শুক্রবার বেলা ১২টায় শহরের শহীদ রফিক সড়কের মানিকগঞ্জ প্রেসক্লাব চত্ত্বরে ঘণ্টাব্যাপি এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশে প্রায়ই গণমাধ্যমকর্মীরা নানাভাবে হয়রানির শিকার হচ্ছেন। এই ধারবাহিকতায় অন্যায়ের ও দুর্নীতির বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক গোলাম রব্বানি নাদিমকে হত্যা করা হয়েছে।

বক্তারা এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সবাইকে আইনের আওতায় এনে দ্রুত শাস্তি নিশ্চিত করার দাবি জানান।

পঞ্চগড়: দুবৃর্ত্তদের হামলায় সাংবাদিক নাদিমকে হত্যার প্রতিবাদ ও জড়িতদের গ্রেপ্তারসহ শাস্তির দাবিতে মানববন্ধন ও পথসভা করেছেন পঞ্চগড়ে কর্মরত সাংবাদিকেরা। শুক্রবার দুপুরে শহরের চৌরঙ্গী মোড়ে পঞ্চগড়-ঢাকা মহাসড়কে সম্মিলিত সাংবাদিক সমাজের ব্যানারে এই কর্মসূচি পালন করা হয়। এতে বিভিন্ন সংবাদমাধ্যমের সংবাদকর্মীরা অংশ নেন।

ঘণ্টাব্যাপি মানববন্ধনে সফিকু্ল আলম, এ হোসেন রায়হান, সাংবাদিক আব্দুর রহিম, সাংবাদিক মো. শাহাজাল, লুৎফর রহমান, সোহাগ হায়দার, রফিকুল ইসলাম, সরকার হায়দার বক্তব্য রাখেন।

মানববন্ধনে সাংবাদিক নাদিম হত্যার প্রধান আসামিকে দ্রুত গ্রেপ্তারসহ বিচারের মাধ্যমে ফাঁসির দাবি জানান হয়। একই সাথে দেশের সকল সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিতসহ ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানান সংবাদকর্মীরা। অন্যথায় কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা।

জামালপুর: সাংবাদিক নাদিমের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন সাংবাদিকরা। শুক্রবার দুপুরে বকশীগঞ্জ থানার সামনে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ হয়।

এ সময় বক্তব্য দেন জামালপুর প্রেস ক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা, জামালপুর টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মিন্টু, প্রবীণ সাংবাদিক নুরুল হক জঙ্গী, বকশীগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি শাহীন আল আমীন ও সাবেক সভাপতি সরকার আব্দুর রাজ্জাকসহ বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা।

বক্তারা নাদিমের হত্যাকারীদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান।

টাঙ্গাইল: সাংবাদিক নাদিমের হত্যার প্রতিবাদ এবং জড়িতদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে টাঙ্গাইলে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ১১টার দিকে টাঙ্গাইল প্রেসক্লাবের উদ্যোগে এ কর্মসুচি পালন করা হয়।

এতে বক্তব্য রাখেন, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ, কাজী তাজউদ্দিন রিপন, মামুনুর রহমান মিয়া, মালেক আদনান প্রমুখ। এ সময় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সাতক্ষীরা: সাংবাদিক নাদিমের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে সাতক্ষীরার সাংবাদিক, নাগরিক, মানবাধিকার ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। শুক্রবার সকাল সাড়ে ১০টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে প্রেসক্লাবের আয়োজনে অনুষ্ঠিত মানববন্ধনে ও একই সময় শহরের নিউ মার্কেট চত্বরে সাতক্ষীরা সাংবাদিক ঐক্য, সাতক্ষীরা টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশন ও সাতক্ষীরা সাংবাদিক কেন্দ্র আয়োজিত পৃথক মানববন্ধন ও কর্মসূচী থেকে তারা এই দাবি জানান।

মানববন্ধনে বক্তারা বলেন, বকশীগঞ্জ উপজেলার সাধুরপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর বিরুদ্ধে নিউজ করাই কাল হলো সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের। সাংবাদিক নাদিমকে সুপরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এই ঘটনা যেমন গোটা সাংবাদিক সমাজকে ভীতসন্ত্রস্ত করে তুলেছে, তেমনি কলঙ্কজনক অধ্যায় সৃষ্টি করেছে। অবিলম্বে সাধুরপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুসহ হত্যাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

সাতক্ষীরা প্রেসক্লাবের আয়োজনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, সাংবাদিক কল্যাণ ব্যানার্জি, কাজী শওকত হোসেন ময়না, সাতক্ষীরা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ঈদুজ্জামান ইদ্রিস, দপ্তর সম্পাদক শেখ ফরিদ আহমেদ ময়না, সাংবাদিক আসাদুজ্জামান, এস.এম রেজাউল ইসলাম, আকরামুল ইসলাম প্রমুখ।

অপরদিকে সাতক্ষীরা নিউ মার্কেট চত্বরে সাংবাদিকদের অপর একটি অংশের মানববন্ধনে সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আবু আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির আহ্বায়ক অ্যাড. আজাদ হোসেন বেলাল, জেলা জাসদের সভাপতি ওবায়দুস সুলতান বাবলু, জেলা গণফোরামের সভাপতি আলী নুর খান বাবুল প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত