ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

প্রকাশ্যে গম গবেষণার সাবেক বৈজ্ঞানিক কর্মকর্তাকে খুন

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১২ নভেম্বর ২০২১, ১৮:১৪  
আপডেট :
 ১২ নভেম্বর ২০২১, ১৮:২৮

প্রকাশ্যে গম গবেষণার সাবেক বৈজ্ঞানিক কর্মকর্তাকে খুন
ছবি- সংগৃহীত

রাজধানীর শ্যামলীর চিপা গলি এলাকার রাস্তায় প্রকাশ্যে ছুরি মেরে আনোয়ার শহিদ (৭৫) নামের গম গবেষণা ইনস্টিটিউটের সাবেক এক কর্মকর্তাকে খুন করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার পর অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি ওই বৃদ্ধকে ছুরি মারে।

আনোয়ার শহিদ গম গবেষণা ইনস্টিটিউটের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা হিসেবে অবসরে গিয়েছিলেন। তিনি সর্বশেষ জয়দেবপুরে কর্মরত ছিলেন। এছাড়াও দিনাজপুরের দশ মাইল এলাকায় গম গবেষণা ইনস্টিটিউটে প্রায় ১৫ বছর চাকরি করেন।

পুলিশ জানায়, মিরপুর থানা এলাকার কল্যাণপুরে আনোয়ার শহিদের বাসা। ফোন পেয়ে তিনি শ্যামলীর হানিফ কাউন্টারে যাওয়ার জন্য বাসা থেকে বেরিয়েছিলেন বলে পরিবারের সদস্যরা পুলিশকে জানিয়েছেন। এরপর সেখানেই পাশে এক চিপা গলিতে তাকে ছুরিকাঘাত করে এক ব্যাক্তি। পরে স্থানীয়রা তাকে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে গেলে সেখানে রাত ১১টার দিকে তার মৃত্যু হয়

পরিবারের দাবি, আনোয়ার শহিদকে কল্যাণপুরের বাসা থেকে ডেকে নিয়ে হত্যা করা হয়েছে।

নিহত ব্যক্তির ভাগনি সাবিহা নাহিদ গণমাধ্যমকে বলেন, ‘সন্ধ্যা সাতটার দিকে মামার ফোন থেকে কল করে আমাদের সোহরাওয়ার্দী হাসপাতালের জরুরি বিভাগে যেতে বলা হয়। আমরা সেখানে গিয়ে দেখি মামা মারা গেছেন।’

হত্যাকাণ্ডের বিষয়টি নিশ্চিত করে আদাবর থানার পরিদর্শক (তদন্ত) সেলিম হোসেন জানান, “আনোয়ার শহিদকে ডেকে খুন করা হয়েছে। আমরা ধারণা করছি এটি পরিকল্পিত হত্যাকাণ্ড। ঘটনার পর থেকে পুলিশ ঘটনার সুরাহা ও হত্যাকারীকে ধরতে মাঠে কাজ করছে।”

বাংলাদেশ জার্নাল/এমজে

  • সর্বশেষ
  • পঠিত