ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

করোনার নতুন চিত্র: নগরের চেয়ে এগিয়ে গ্রাম

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২৭ আগস্ট ২০২১, ০৬:১৬  
আপডেট :
 ২৭ আগস্ট ২০২১, ০৮:৩৮

করোনার নতুন চিত্র: নগরের চেয়ে এগিয়ে গ্রাম

চট্টগ্রামে করোনায় এবার দেখা গেছে নতুন চিত্র। মৃত্যু ও শনাক্তে নগরকে ছাড়িয়ে গেছে গ্রাম! গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। মৃত্যু হওয়া ৬ জনের মধ্যে ২ জন নগরের আর বাকি ৪ জন উপজেলার বাসিন্দা। এ নিয়ে মৃত্যুর সংখ্যা ১ হাজার ২০৬ জনে দাঁড়িয়েছে। তার মধ্যে ৬৮২ জন নগরের আর ৫২৭ জন উপজেলার বাসিন্দা।

বৃহস্পতিবার রাতে জেলা সিভিল সার্জন কার্যালয়ের সূত্রে এসব তথ্য জানা গেছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ২৬৯ জন করোনা রোগী। এদের মধ্যে ১২১ জন নগরের আর ১৪৮ জন উপজেলার বাসিন্দা। এ নিয়ে আক্রান্ত রোগীর সংখ্যা ৯৮ হাজার ৫৩৭ জনে এসে দাঁড়িয়েছে। তার মধ্যে ৭১ হাজার ৭৫৫ জন নগরের আর ২৬ হাজার ৭৮২ জন উপজেলার বাসিন্দা।

কক্সবাজারসহ চট্টগ্রামের সরকারি-বেসরকারি ১১টি ল্যাব ও বিভিন্ন এন্টিজেন বুথে সর্বমোট ১ হাজার ৬৭৩ জনের নমুনা পরীক্ষা হয়। তাতে ২৬৯ জনের ফলাফল পজিটিভ আসে।

গত ২৪ ঘণ্টায় ১২ উপজেলায় শনাক্ত হয়েছে ১৪৮ জন। তার মধ্যে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে হাটহাজারী উপজেলায়। যেখানে ২৪ ঘণ্টায় ৩০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর আগের দিনও ওই উপজেলায় সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্তের খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর। ৩ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে প্রথম এক ব্যক্তি মারা যান।

বাংলাদেশ জার্নাল/এমজে

  • সর্বশেষ
  • পঠিত