ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

সিলেট নগরে ১৩৯ মামলায় ৮২ হাজার টাকা জরিমানা

  সিলেট প্রতিনিধি

প্রকাশ : ০৩ জুলাই ২০২১, ২৩:২২

সিলেট নগরে ১৩৯ মামলায় ৮২ হাজার টাকা জরিমানা
ছবি- প্রতিনিধি

সর্বাত্মক লকডাউনের তৃতীয় দিনে সিলেট নগরীতে কঠোর অবস্থানে ছিল পুলিশ, বিজিবি, র‍্যাব ও অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। একই সাথে তাদেরকে সাথে নিয়ে নগরীর বিভিন্ন এলাকায় লকডাউন বাস্তবায়নে কাজ করেছে জেলা প্রশাসন ও সিটি করপোরেশন।

এ সময় পুলিশ, সেনাবাহিনী ও বিজিবির যৌথ অভিযানে ভ্রাম্যমাণ আদালত কর্তৃক নগরীর বিভিন্ন স্থানে মোট ৭৬ হাজার ৩০০ টাকা অর্থদণ্ড জরিমানা আদায় করা হয় এবং একজনকে আটক করা হয়।

একই দিন কঠোর লকডাউন ও স্বাস্থ্যবিধি লঙ্ঘনের দায়ে ২০টি মামলা ও ৬ হাজার টাকা জরিমানা করেছে সিলেট সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত।

সিলেট মহানগর পুলিশ জানায়, করোনাভাইরাসের ব্যাপক ও ঊর্ধ্বমুখী সংক্রমণ রোধকল্পে সরকার ঘোষিত লকডাউনের কঠোর বিধিনিষেধ বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে এসএমপির ক্রাইম ও ট্রাফিক ডিভিশনের সাথে ডিবি পুলিশ ও পুলিশ লাইন্স অফিসার ও ফোর্স যৌথভাবে এসএমপির বিভিন্ন স্থানে ১৬টি চেকপোস্ট, সকল থানা- ফাঁড়ি-তদন্ত কেন্দ্র এলাকাধীন ২৪ ঘণ্টা মোবাইল ডিউটিসহ নিরলসভাবে আইনশৃঙ্খলা ও নিরাপত্তার দায়িত্ব পালন করছে।

এরই ধারাবাহিকতায় লকডাউনের ৩য় দিনে লকডাউন বিধিনিষেধ অমান্য করায় সিলেট মেট্রোপলিটন পুলিশের অভিযানে ৩৩টি সিএনজিচালিত অটোরিকশা, ৬০টি মোটরসাইকেল, ১৭টি প্রাইভেটকার ও ৯টি অন্যান্য যানবাহনে সর্বমোট ১১৯টি মামলা এবং ৫১টি সিএনজিচালিত অটোরিকশা, ৮৫টি মোটরসাইকেল, ৬টি প্রাইভেটকার ও ৭৬টি অন্যান্য যানবাহনসহ মোট ২১৮টি যানবাহন আটক করা হয়।

এর আগে কঠোর লকডাউন বাস্তবায়নে সিলেট নগরীর পয়েন্টে পয়েন্টে পুলিশ মোতায়েন থাকবে বলে জানান মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ। এছাড়া বিনা কারণে কেউ বাসার বাইরে বের হলে নেয়া হবে কঠোর ব্যবস্থা এবং যৌক্তিক কারণ দেখাতে না পারলে গ্রেপ্তার করা হবে বলে জানান তিনি।

এদিকে নগর কর্তৃপক্ষ জানায়, কঠোর লকডাউন বাস্তবায়নে সিলেট নগরীর বিভিন্ন দোকানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে সিলেটে সিটি করপোরেশন।

লকডাউনের তৃতীয় দিন শনিবার নগরীর কালিঘাট, আম্বরখানা ও মেডিকেল রোডে অভিযান চালিয়ে ফার্মেসিসহ বিভিন্ন দোকানে স্বাস্থ্যবিধি লঙ্ঘনের দায়ে ২০টি মামলা দায়ের ও ৬ হাজার টাকা জরিমানা করেন সিসিকের ভ্রাম্যমাণ আদালত।

দুপুর থেকে বিকাল পর্যন্ত পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন সিসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুনন্দা রায়। অভিযানে সহযোগিতা করে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সুনন্দা রায় সিসিকের এই অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, করোনার সংক্রমণ ঠেকাতে সিলেটেও চলছে কঠোর লকডাউন। কিন্তু এই সময়েও অনেকে স্বাস্থ্যবিধি মানছে না ঠিকমতো। শনিবার দুপুর থেকে বিকাল ৪টা পর্যন্ত নগরীর কালিঘাট, আম্বরখানা ও মেডিকেল রোডসহ বিভিন্ন স্থানে নিত্যপণ্যের দোকান এবং ফার্মেসিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে স্বাস্থ্যবিধি লঙ্ঘনের দায়ে ২০টি মামলা দায়ের করা হয়েছে।

অভিযানকালে ক্রেতা-বিক্রেতার মুখে মাস্ক না থাকা ও শারীরিক দূরত্ব বজায় না রাখার দায়ে বিভিন্নজনকে ৬ হাজার অর্থদণ্ড প্রদান করা হয়।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউন বাস্তবায়নে সিসিকের এমন অভিযান প্রতিদিনই অব্যাহত থাকবে বলে জানান ম্যাজিস্ট্রেট সুনন্দা রায়।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত