ঢাকা, শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

ডিজিটাল নিরাপত্তা আইনে যুবদল নেতা গ্রেপ্তার

  মানিকগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২৬ মে ২০২১, ১৭:১৭

ডিজিটাল নিরাপত্তা আইনে যুবদল নেতা গ্রেপ্তার
ছবি- প্রতিনিধি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগে দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় যুবদল নেতা শেখ মানিককে (৩৫) গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার দিবাগত রাতে রাজধানীর ধানমন্ডি এলাকা থেকে শিবালয় থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে। পরে বুধবার বেলা সাড়ে ১১টার দিকে আসামি শেখ মানিককে মানিকগঞ্জ আদালতে পাঠানো হয়।

মামলার বাদী ইমরান চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর কন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে স্থানীয় যুবদল নেতা শেখ মানিক তার ফেসবুক আইডিতে কুরুচিপূর্ণ ভিডিও শেয়ার করেন। আমি গত ২৩ এপ্রিল এই অপপ্রচারকারীর বিরুদ্ধে শিবালয় থানায় মামলা দায়ের করি। গতকাল রাতে শিবালয় থানা পুলিশ তাকে ঢাকা থেকে গ্রেপ্তার করে। শেখ হাসিনার বিরুদ্ধে এই অপ প্রচারকারীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। ভবিষ্যতে আর কেউ যেন প্রধানমন্ত্রীকে নিয়ে অপপ্রচার করার সাহস না পায়।

শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবির জানান, শিবালয় উপজেলার দাসকান্দি গ্রামের মৃত নেয়ামত আলীর ছেলে শেখ মানিক গত ৪ এপ্রিল তার ব্যাক্তিগত ফেসবুক আইডি থেকে প্রধানমন্ত্রীকে নিয়ে কুরুচিপূর্ণ ভিডিও শেয়ার করেন। এ বিষয়ে গত ২৩ এপ্রিল শিবালয় উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডারের যুগ্ম-সাধারণ সম্পাদক ইমরান চৌধুরী বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় একটি মামলা দায়ের করেন। সেই মামলায় গতকাল রাতে আসামি শেখ মানিককে ঢাকার ধানমন্ডি এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে শিবালয় উপজেলা ছাত্রলীগ বুধবার সকালে একটি আনন্দ মিছিল বের করে। এ সময় গেপ্তারকৃত আসামি শেখ মানিকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায় ছাত্রলীগ নেতাকর্মীরা।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত